নইমুল হক চৌধুরী টুটুলের বড় ভাইয়ের ইন্তেকাল

সংবাদ বিজ্ঞপ্তি
কক্সবাজার ভিশন ডটকম

বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (পেট্রোবাংলা) সাবেক মহা-ব্যবস্হাপক (প্রশাসন), সিলেট গ্যাস ফিল্ডের অবসরপ্রাপ্ত ব্যবস্হাপনা পরিচালক (এমডি) একরামুল হক চৌধুরী (৭৩) আর নেই। তিনি বার্ধক্যজনিত কারণে চিকিৎসাধীন অবস্হায় শনিবার (৯ মে) রাত ৯টার সময় রাজধানী ঢাকার মোহাম্মদপুর হাউজিং সোসাইটির নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)।

তিনি কক্সবাজার মহকুমার সাবেক খাদ্য নিয়ন্ত্রক প্রয়াত মুজাহারুল হক চৌধুরী ও প্রয়াত নাজিনা খাতুন চৌধুরীর বড় সন্তান। তিনি কক্সবাজার জেলার বিশিষ্ট রাজনীতিক, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও কক্সবাজার জেলা কমিটির সভাপতি নইমুল হক চৌধুরী টুটুলের বড় ভাই।

স্বাধীনতা পরবর্তী বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ইসমত কাদির গামার সহধর্মিনী, ঢাকা বিশ্ববিদ্যালয় রোকেয়া হল ছাত্রী সংসদের এক সময়ের ভিপি, ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ প্রয়াত প্রফেসর মাহফুজা চৌধুরী একরামুল হক চৌধুরীর ছোটবোন। একরামুল হক চৌধুরী ছাত্রজীবনে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন এবং স্বাধীনতা পরবর্তী সময়ে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ চট্টগ্রাম কমার্স কলেজ ছাত্র সংসদের নির্বাচিত ক্রীড়া সম্পাদক ছিলেন। তিনি মৃত্যুকালে এক ভাই, দুই বোন, একমাত্র সন্তানসহ অনেক আত্বীয়স্বজন, গুণগ্রাহী, সুহৃদ, বন্ধুবান্ধব ও শুভাকাংখী রেখে গেছেন।

আজ রোববার জোহরের নামাজের পর বনানী কবরস্হানে ছোট বোনের কবরের পাশে তাঁকে দাফন করা হয়েছে।

বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপীল বিভাগের বিচারপতি প্রয়াত আনোয়ারুল হক চৌধুরী ছিলেন একরামুল হক চৌধুরীর চাচা।

নইমুল হক চৌধুরী টুটুল সকলের কাছে তার বড় ভাইয়ের আত্মার শান্তির জন্য বিনীতভাবে দোয়া কামনা করেছেন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!