রুমায় নিখোঁজ বোট চালকদের খুঁজতে গিয়ে ‘পাড়া কারবারী’ অপহৃত

রুমায় নিখোঁজ বোট চালকদের খুঁজতে গিয়ে ‘পাড়া কারবারী’ অপহৃত

মো. আবুল বাশার নয়ন, বান্দরবান
কক্সবাজার ভিশন ডটকম

বান্দরবানের রুমায় গত বৃহস্পতিবার নিখোঁজ হওয়া দুই বোট চালকের সন্ধান চাইতে গিয়ে অপহরণের শিকার হয়েছেন পাড়া প্রধান (কার্বারী) পুচেনু মারমা। বুধবার (৬ মে) বিকালে এই ঘটনা ঘটে।

জানা গেছে, গত ৩০ এপ্রিল বৃহস্পতিবার রিঝুক ঝর্না এলাকা থেকে দুই ইঞ্জিন বোট চালক থুইনুমং মারমা ও অংথুইচিং মারমা নিখোঁজ হন। এই ঘটনার পর থেকে তাদের পরিবারের লোকজন পাহাড়ে সন্ধান চালিয়ে আসছিল। প্রতিদিনের মতো বুধবার রিঝুক ঝর্ণা এলাকায় গেলে গ্রামবাসীদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে সন্ত্রাসিরা।

এ ব্যাপারে পাইন্দু ইউনিয়নের চেয়ারম্যান উহ্লা মং মারমা কক্সবাজার ভিশন ডটকমকে বলেন, তংবক পাড়ার দু’জন ইঞ্জিন বোট চালককে ডেকে নিয়ে যায় সন্ত্রাসিরা। তারপর থেকে গত সাতদিন ধরে তারা নিখোঁজ রয়েছেন। বুধবার তাদের খুঁজতে গ্রামবাসিরা দু’টি নৌকা নিয়ে পান্তলা, নাইতং পাড়া এলাকায় পৌছালে সন্ত্রাসিরা তাদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাসেম চৌধুরী কক্সবাজার ভিশন ডটকমকে জানান, ইঞ্জিন বোট চালক দু’জনের তথ্য আমরা পেয়েছি। থানায় দু’টি জিডিও হয়েছে। কিন্তু পাড়া কার্বারীকে অপহরণের খবর পেলেও নিশ্চিত হওয়া যায়নি। আসলে তাকে অপহরণ করা হয়েছে, নাকি আত্মগোপনে আছেন।

তিনি বলেন, অপহৃতদের উদ্ধারে সেনাবাহিনী, পুলিশ অভিযান চালাচ্ছে। এখনও মুক্তিপণও দাবি করেনি। গুলিবর্ষণের ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!