মহেশখালীতে দেড়লাখ ইয়াবার চালান, ধৃত দুই ও আত্মগোপনে ইউপি মেম্বার ওসমান

মহেশখালীতে দেড়লাখ ইয়াবার চালান, ধৃত দুই ও আত্মগোপনে ইউপি মেম্বার ওসমান

জয়নাল আবেদীন, মহেশখালী
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের অন্যতম দ্বীপ উপজেলা মহেশখালীতে রেকর্ড পরিমাণ দেড়লাখ পিস ইয়াবাসহ দুইজন পাচারকারিকে গ্রেফতার করেছে মহেশখালী থানা পুলিশ। ওই সময় একটি কাভার্ড ভ্যানও জব্দ করা হয়।

মঙ্গলবার (৫ মে) ভোরে ছোট মহেশখালী ইউনিয়নের ৭ নাম্বার ওয়ার্ডের ইউপি মেম্বার ওসমান গণির ডেইল পাড়ার বাড়ি থেকে ইয়াবার এই চালান জব্দ করা হয়।

এই ঘটনায় ধৃত দুইজন হলেন চট্টগ্রাম শহরের কালামিয়া বাজার এলাকার আয়ুব আলীর ছেলে মোঃ করিম উল্লাহ (৩৫) ও সুনামগঞ্জের তাহিরপুরের লাকসামের সোলাইমানের ছেলে নূর মোহাম্মদ (৩২)। তবে অভিযানকালে ইউপি মেম্বার ওসমান গণিকে ধরা সম্ভব হয়নি। তিনি পুলিশের উপস্থিতি টের পেয়ে গা ঢাকা দেন।

পুলিশ জানিয়েছে, ইয়াবার চালান হাতবদল হওয়ার কয়েক মিনিটের মধ্যেই পুলিশ খবর পেয়ে যায়। মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাস চন্দ্র ধরের নেতৃত্বে ইয়াবা বহনকারি কাভার্ড ভ্যানটিসহ ইয়াবা পাচারে জড়িত দুইজনকে আটক করা হয়। ওই সময় মহেশখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বাবুল আজাদও উপস্থিত ছিলেন।

ইয়াবার এই বড় চালান আটকের পর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধর জানান, ছোট মহেশখালী ইউনিয়নের ৭ নাম্বার ওয়ার্ডের মেম্বারের বাড়িতে গত রাতে অবস্থান নেয় ইয়াবা পাচারকারিরা। ভোরে ইয়াবার ওই চালান নিয়ে যাওয়ার সময় লম্বাঘোনা নামক স্থান থেকে ইয়াবাসহ দুই কারবারিকে আটক করা হয়। তাদের কাভার্ড ভ্যানে দেড়লাখ পিস ইয়াবা পাওয়া গেছে।

পুলিশের দাবি, আটক হওয়া ইয়াবা কারবারিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে, তারা ইতোপূর্বেও ৩০ হাজার পিস ইয়াবার একটি চালান নিয়ে গিয়েছিল।

তারা পুলিশকে জানায়, প্রথম চালানটিও তারা ওসমান গণি মেম্বারের বাড়ি থেকে নিয়ে গিয়েছিল। পরের চালানের দেড়লাখ পিস ইয়াবা পুলিশের হাতে ধরা পড়েছে।

ওই ইউপি মেম্বার দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসা চালিয়ে আসছিল বলে তথ্য মিলেছে।

ওসি প্রভাষ চন্দ্র জানান, ধৃত দুই ইয়াবা কারবারিকে নিয়ে বিশেষ অভিযান চালানো হচ্ছে। ইয়াবা ব্যবসায় জড়িতদের আইনের আওতায় আনতে কাজ করছে পুলিশ।

ধৃত দুইজনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হবে বলেও জানান তিনি।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!