খরুলিয়া মসজিদে মধ্যরাতে চুরি, ৩৯ টেপ নেই

আনছার হোসেন
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজার সদর উপজেলাধীন ঝিলংজা ইউনিয়নের খরুলিয়া জামে মসজিদের ওযুখানার ৩৯টি পানির টেপ চুরি হয়েছে। এছাড়াও মসজিদের তালা ভেঙে অর্ধলক্ষাধিক টাকার মালামাল নিয়ে গেছে চোরের দল।

রোববার (৩ মে) গভীর রাতের কোন এক সময়ে চুরির এই ঘটনা ঘটে।

খরুলিয়া জামে মসজিদ পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মোস্তফা কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পবিত্র রমজানের এই বরকতময় সময়ে মসজিদের ৩৯টি পানির টেপ ও অন্য মূল্যবান জিনিসপত্র কে বা কারা করে নিয়ে গেল। ফজরের নামাজ পড়তে গিয়ে মুসল্লিরা দেখতে পান ওযুখানার অধিকাংশ পানির টেপই নেই।

তিনি জানান, প্রতিটি টেপ ৬৩০ টাকা দামে কেনা হয়েছিল।

এদিকে মসজিদের ইমাম মাওলানা নুরুল হক জানান, কয়েকদিন আগে তিনি গোসল করতে বাথরুমে ঢুকলে দুর্বৃত্তরা বাইরে থেকে তালা দিয়ে তাকে বন্দি করে রাখেন। পরে মসজিদের খাদেমদের রুমের ভেতরে ঢুকে প্রতিটি রুমে ঢুকে তল্লাশি করে।

তার মতে, ওই সময় দুর্বৃত্তরা মসজিদের অফিস রুমে রাখা মাইকের অ্যামপ্লিফায়ারসহ বিভিন্ন ইলেকট্রনিক সামগ্রী ও তাদের রক্ষিত টাকা নিয়ে যায়। এছাড়া নিচতলায় মসজিদের মেহরাবে থাকা একটি আলমারিসহ দ্বিতীয়তলার কয়েকটি আলমারি ভেঙে মূল্যবান সামগ্রী নিয়ে যায় এবং কাগজপত্রসহ বিভিন্ন মালামাল তছনছ করে।

পরে তিনি অনেক চেষ্টা করে বাথরুম থেকে বের হয়ে এসে চুরির ঘটনা দেখতে পান এবং মুসল্লি ও মোয়াজ্জিনসহ অন্যদের জানান।

এদিকে এই চুরি নিয়ে ফেসবুকে মো. ফয়সাল নামে একজন লিখেছেন, ‘ইন্নালিল্লাহ.. এই পবিত্র রমজান মাসে খরুলিয়া কেন্দ্রীয় জামে মসজিদে ৩৯টি পানির টেপ চুরি।

হায়রে, বর্তমান এই গযবের মুহুর্তে মানুষের মনে এখনও আল্লাহর ভয় সৃষ্টি হয়নি …!’

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!