ঈদগাঁওতে ধরা ৭ রোহিঙ্গা, পাঠানো হলো শিবিরে

ঈদগাঁওতে ধরা ৭ রোহিঙ্গা, পাঠানো হলো শিবিরে

আনোয়ার হোছাইন, ঈদগাঁও
কক্সবাজার ভিশন ডটকম

বিশ্বের পাশাপাশি দেশেও করোনা ভাইরাসের এই দূর্যোগে কক্সবাজার সদরের ঈদগাঁওতে ঘাপটি মেরে থাকা ৭ রোহিঙ্গা নাগরিককে পুলিশ আটক করে শরণার্থী শিবিরে পাঠিয়েছে।

শুক্রবার (১ মে) সন্ধ্যায় পুলিশ এই অভিযান চালায়।

ঈদগাঁও পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে তদন্ত কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (পরিদর্শক) মোঃ আসাদুজ্জামানের নির্দেশে উপ-পরিদর্শক (এসআই) শেখ ফরিদের নেতৃত্বে পুলিশ দল ঈদগাঁও ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ভাদিতলা এলাকায় অভিযান চালিয়ে ৭ রোহিঙ্গা নাগরিককে আটক করেন।

পরদিন আজ শনিবার (২ মে) বেলা ১১টার দিকে তাদের পুনরায় শরণার্থী শিবিরে ফেরত পাঠানো হয় বলে জানিয়েছেন অভিযান পরিচালনাকারী কর্মকর্তা উপ-পরিদর্শক শেখ ফরিদ।

তদন্ত কেন্দ্র ইনচার্জ (পরিদর্শক) মোঃ আসাদুজ্জামান সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, রোহিঙ্গাদের শরণার্থী শিবিরে সরকার সব ধরণের সুযোগ সুবিধা দিচ্ছে। তারপরও ধূর্ত রোহিঙ্গারা দেশীয় কিছু দুষ্ট চক্রের সহযোগিতায় গোপনে শরণার্থী শিবির ছেড়ে দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়ার চেষ্টা করছে। তারই অংশ হিসেবে আটক রোহিঙ্গারা স্থানীয় একটি চক্রের আশকারায় উখিয়া শরণার্থী শিবির থেকে পালিয়ে এই এলাকায় ঘাপটি মেরেছিল।

তিনি বলেন, করোনার মহামারিতে দেশজুড়ে করোনা প্রতিরোধে যখন লকডাউন চলছে, ওই সময় বহিরাগত এসকল রোহিঙ্গাদের অবস্থানের সংবাদ স্থানীয় লোকজন পুলিশকে দিলে তড়িৎ অভিযান চালানো হয়।

তার মতে, জনগণকে করোনা থেকে সুরক্ষা দিতে রোহিঙ্গা ছাড়াও সম্প্রতি উপজেলা এবং জেলার বহিরাগত কোন মানুষ এলাকায় অবস্থানের সংবাদ পেলে তাদের বিরুদ্ধেও অভিযান পরিচালনা করা হবে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!