করোনায় কক্সবাজার কারাগার থেকে মুক্তি মিলল ৭ বন্দির

কক্সবাজার কারাগারে মাঝরাতে কয়েদীর স্ট্রোক, হাসপাতালে মৃত্যু

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী
কক্সবাজার ভিশন ডটকম

সরকারের নির্বাহী আদেশে সাধারণ ক্ষমা পেয়ে কক্সবাজার জেলা কারাগার থেকে ৭ জন বন্দি মুক্তি পেয়েছেন। শনিবার (২ মে) তাদের মুক্তি দেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা কারাগারের তত্ত্বাবধায়ক মোঃ মোকাম্মেল হোসেন।

তিনি জানান, ৩ দফায় ৩ ক্যাটাগরীর বন্দিকে সারাদেশে ৩ হাজারের বেশি বন্দিকে সরকার নির্বাহী আদেশে সাধারণ ক্ষমা করে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এই সিদ্ধান্তের প্রথম দফায় কক্সবাজার জেলা কারাগার থেকে শনিবার ৭ জন বন্দি মুক্তি পেয়েছেন।

এর আগে করোনা ভাইরাসের কারণে দেশের সব আদালত বন্ধ থাকায় দেশের কারাগার গুলোতে বন্দিজট চরম আকার ধারণ করেছে। এ অবস্থায় সরকার কিছু বন্দিকে সাধারণ ক্ষমা করে নির্বাহী আদেশে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নেয়। তার আওতায় কক্সবাজার জেলা কারাগার থেকে ৩ ক্যাটাগরির মোট ৩২৩ জন বন্দিকে মুক্তি দেয়ার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সুপারিশ করা পাঠানো হয়েছে। এই সুপারিশের প্রেক্ষিতে সাজাপ্রাপ্ত ৭ জন বন্দি, কিন্তু তাদের সাজার মেয়াদ আর মাত্র ৬ মাসের কম রয়েছে, এ ধরণের ৭ জনকে শনিবার মুক্তি দেয়া হয়েছে।

কক্সবাজার জেলা কারাগারের তত্ত্বাবধায়ক মোঃ মোকাম্মেল হোসেন জানান, কক্সবাজার জেলা কারাগারে শনিবার (২ মে) ৪ হাজার ৩৫০ জন বন্দি রয়েছে। তাদের মধ্যে ২৬১ জন মহিলা।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!