কক্সবাজার সদর হাসপাতালের চিকিৎসক দম্পতি করোনা আক্রান্ত, সদ্যপ্রসূত সন্তান আইসিইউতে

কক্সবাজার সদর হাসপাতালের চিকিৎসক দম্পতি করোনা আক্রান্ত, সদ্যপ্রসূত সন্তান আইসিইউতে

ছবি প্রতীকী।

আনছার হোসেন
সম্পাদক
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজার জেলা সদর হাসপাতালের এক চিকিৎসক তার স্ত্রীসহ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। নিজের প্রসূতি স্ত্রীকে নিয়ে ঢাকার একটি হাসপাতালে প্রসব করাতে গিয়ে স্বামী-স্ত্রী দু’জনই করোনায় আক্রান্ত হন। বর্তমানে তারা চট্টগ্রামস্থ করোনাভাইরাসের চিকিৎসা কেন্দ্র ফিল্ড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আর তাদের সদ্যপ্রসূত সন্তান বেসরকারি একটি হাসপাতালে আইসিইউতে (ইনটেনসিভ কেয়ার ইউনিট) রয়েছে।

ওই চিকিৎসক কক্সবাজার সদর হাসপাতালের সার্জারি বিভাগে এ্যানেসথেশিয়া ইউনিটে কর্মরত আছেন।

করোনা আক্রান্ত সেই চিকিৎসক নিজেই এই প্রতিবেদকের কাছে বিষয়টি স্বীকার করেছেন।

ওই চিকিৎসক জানান, মাসখানেক আগে তিনি তার সন্তানসম্ভবা স্ত্রীকে নিয়ে ঢাকাস্থ মহাখালী এলাকার এনআইসিইউ মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসা নিতে গিয়েছিলেন। ওখানেই তাদের সন্তানটি প্রসব হয়। প্রসবের থেকেই সন্তানটি অসুস্থ ছিল। ইত্যবশরে প্রায় ১০ দিন আগে তারা স্বামী-স্ত্রী দু’জনেই করোনা ‘পজিটিভ’ হয়।

তিনি জানান, করোনা পজিটিভ হওয়ার পর থেকে স্বামী-স্ত্রী দু’জনেই চট্টগ্রামে চলে আসেন। তাদের অসুস্থ সদ্যপ্রসূত সন্তানকে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে রেখে নিজেরা চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই চিকিৎসক জানান, প্রায় ১০ দিন আগে তাদের করোনা শনাক্ত হলেও এখনও পর্যন্ত স্বামী-স্ত্রী দু’জনের কারো শরীরেই করোনার উপসর্গ দেখা যায়নি। তারা দু’জনেই স্বাভাবিক আছেন।

প্রসঙ্গত, ইতোমধ্যে কক্সবাজার জেলায় ৪০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে দুইজন চিকিৎসক রয়েছেন। তারা দু’জনই টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক। তবে কক্সবাজারে অবস্থান করে কক্সবাজার সদর হাসপাতালের কোন চিকিৎসক এখনও করোনাভাইরাসে আক্রান্ত হননি। এই দু’জন চিকিৎসক দম্পতি ঢাকায় গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের করোনা টেস্টও হয়েছে ঢাকায়।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!