করোনা রো নুরুল আলম কুতুবীর আঞ্চলিক গান, জেলা প্রশাসনের উদ্যোগ (ভিডিওসহ)

করোনা রো নুরুল আলম কুতুবীর আঞ্চলিক গান, জেলা প্রশাসনের উদ্যোগ (ভিডিওসহ)

বিশেষ প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

বিশ্বে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের বিস্তার রোধে সাধারণ মানুষের মাঝে সচেতনতা সৃষ্টিতে রাষ্ট্রীয় পর্যায় থেকে ব্যক্তিগত পর্যায়ে যে যার মতো চেষ্টা করে চলেছেন। কেউ সেটা মুখে ‍মুখে, কেউ করছেন মাইকিং করে আর কেউ বা ভিডিও বার্তার মাধ্যমে। তেমন ভাবে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনও একটি ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন। কক্সবাজার তথা চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় লেখা গানের মাধ্যমে মানুষকে মরণঘাতি করোনা ভাইরাসের বিষয়ে সতর্ক করতে চান কক্সবাজারবাসিকে। এজন্য তিনি বেছে নিয়েছেন কক্সবাজারেরই সাড়াজাগানো আঞ্চলিক গানের শিল্পী নুরুল আলম কুতুবীকে।

জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের চিন্তা ও পরিকল্পনায় কক্সবাজারের কুতুবদিয়ায় জন্মগ্রহণকারি আঞ্চলিক গানের জনপ্রিয় শিল্পী নুরুল আলম কুতুবীর আঞ্চলিক ভাষায় লেখা, সুর ও কন্ঠে গাওয়া গানটি রেকর্ডিং করে জেলা প্রশাসনের ফেসবুক পেইজে ছাড়া হয়েছে।

গানটিতে করোনা ভাইরাস থেকে বাঁচতে করণীয়, বিদেশফেরতদের কোয়ারান্টাইন থাকা, সরকারের বিধিনিষেধ, অসাধু ব্যবসায়ীদের পণ্য মজুদ ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে আইনের হুশিয়ারি, মোবাইল কোর্টের প্রয়োগ, স্বাস্থ্য সচেতনতা, প্রয়োজনীয় চিকিৎসাসহ সবকিছুকে চমৎকারভাবে ফুটিয়ে তোলা হয়েছে।

কক্সবাজার শহরে সমুদ্র সৈকতসহ বিভিন্ন মনোরম পরিবেশে গানটি রেকর্ড করা হয়। এটি শুধুই একটি গান নয়, করোনা ভাইরাস নামের মহামারির কবল থেকে রক্ষা পেতে অসাধারণ ভিডিও বার্তা।

চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় গানটি গাওয়ায় এটি শুধু কক্সবাজার জেলার নয়, আঞ্চলিক ভাষাভাষী বৃহত্তর চট্টগ্রামেও গানটির প্রভাব পড়বে বলে আশা করা হচ্ছে।

সুত্র মতে, কক্সবাজার জেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় গানটির মূলভাবনা ও সার্বিক তত্বাবধান করেছেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন।

কক্সবাজারের স্থানীয় বিভিন্ন লোকেশনে চিত্রায়িত ও সম্পূর্ণ দেশীয় বাদ্যযন্ত্র বাজিয়ে গানটি রেকর্ড করা হয়েছে বাংলাদেশ বেতার কক্সবাজারের স্টুডিওতে। গানটির শিল্প নির্দেশনা দিয়েছেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও বিটিভির কক্সবাজার জেলা সংবাদদাতা জাহেদ সরওয়ার সোহেল। ভিডিও ধারণ ও সম্পদনা করেছেন রোতাব চৌধুরী।

আঞ্চলিক গানের জগতে কক্সবাজারের অহংকার নুরুল আলম কুতুবীর কন্ঠে করোনা ভাইরাস প্রতিরোধ নিয়ে গাওয়া ৮ মিনিট ৪৬ সেকেন্ডের এই আঞ্চলিক গানটি সোমবার (৩০ মার্চ) প্রকাশ করা হয়েছে।

গানটির ভিডিও দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

করোনা ভাইরাস নিয়ে নুরুল আলম কুতুবীর কক্সবাজারের ভাষায় আঞ্চলিক গান

কক্সবাজার ভিশনさんの投稿 2020年3月30日月曜日

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!