এবার হোম কোয়ারেন্টাইনে এমপি দবিরুল

এবার হোম কোয়ারেন্টাইনে এমপি দবিরুল

হোম কোয়ারেন্টাইনে আছেন ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য দবিরুল ইসলাম। তিনি সাতবারের নির্বাচিত সংসদ সদস্য। রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ের সংসদ সদস্যদের জন্য নির্ধারিত ফ্ল্যাটে অবস্থান করছেন তিনি। তার দেহরক্ষী ছাড়া আর কেউ নেই সেখানে। তার হোম কোয়ারেন্টাইনে থাকার খবরে ওই ভবনের অধিকাংশ পরিবার গ্রামের বাড়ি চলে গেছেন।

জানা যায়, কিছুদিন আগে তিনি চিকিৎসার জন্য ব্যাংকক গিয়েছিলেন। তার একটি অস্ত্রোপচার হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে ব্যাংককের হাসপাতালগুলোর আইসিইউ করোনা রোগীদের জন্য নির্ধারিত থাকায় তাকে অপারেশন না করেই দেশে ফিরে আসতে হয়েছে। তবে বিদেশ থেকে এসেছেন বলে নিয়ম মেনেই তিনি কোয়ারেন্টাইন পালন করছেন।

এ বিষয়ে দবিরুল ইসলাম বলেন, ‘ব্যাংককে গিয়েছিলাম চিকিৎসার জন্য। একটি অস্ত্রোপচারের কথা ছিল, সেটা করতে সাত ঘণ্টা লাগবে। আইসিইউ লাগবে। কিন্তু করোনা পরিস্থিতির কারণে ওখানকার হাসপাতালগুলোর আইসিইউ করোনা রোগীদের জন্য বুকড করে রাখা হয়েছে। তাই অপারেশন না করেই দেশে ফিরে আসতে হয়েছে। দেশে ফিরে নিজ দায়িত্বেই কোয়ারেন্টাইনে আছি। বডিগার্ড ছাড়া আমার সঙ্গে এখন আর কেউ নেই।’

কবে ফিরেছেন, জানতে চাইলে বলেন, ‘কয়েকদিন হলো, দু-তিনদিন আগে।’

এ বিষয়ে সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, ‘তিনি (দবিরুল ইসলাম) একজন সিনিয়র পার্লামেন্টারিয়ান। প্রায় দু’মাস আগে তিনি চিকিৎসার জন্য থাইল্যান্ড গিয়েছিলেন। এরপর গিয়েছিলেন সিঙ্গাপুর। তার পায়ে একটি অস্ত্রোপচার হওয়ার কথা ছিল। তিনি ফিরে এসেছেন এবং স্বেচ্ছা কোয়ারেন্টাইনে আছেন। আমরা খোঁজখবর রাখছি। কথা বলছি। পার্লামেন্টের ডাক্তারকেও তাকে চেকআপে রাখতে বলেছি।’

সংসদের আইন শাখা সূত্রে জানা গেছে, মো. দবিরুল ইসলাম ১৯৮৬, ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। বর্তমানে তার শারীরিক অবস্থা তেমন ভালো নয়। সংসদে গেলে তাকে হুইল চেয়ার ব্যবহার করতে হয়।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে বিদেশ থেকে কেউ আসলে তাকে ১৪ দিনের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশনা দিয়েছে সরকার।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!