করোনাভাইরাস: হাসপাতালের পাশেই চিকিৎসকদের রাখতে চায় সরকার

নভেল করোনাভাইরাসের মহামারী মোকাবেলার প্রস্তুতিতে চিকিৎসকদের হাসপাতাল সংলগ্ন স্থানে রাখার প্রস্তুতি নিচ্ছে সরকার।

প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে গণপরিবহন বন্ধ থাকায় চিকিৎসক ও স্বাস্থ্যসেবাকর্মীদের হাসপাতালের কাছে বসবাস করা জরুরি হয়ে পড়েছে বলেও মনে করছে স্বাস্থ্য সেবা বিভাগ।

সব বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাদের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে রোববার পাঠানো এক আদেশে বলা হয়েছে, “সারাদেশব্যাপী করোনাভাইরাসের সম্ভাব্য প্রাদুর্ভাব মোকাবেলায় ঢাকাসহ সকল মহানগর, জেলা ও উপজেলা হাসপাতালের চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্যসেবাকর্মীদেরকে হাসপাতাল সংলগ্ন স্থানে বসবাসের প্রয়োজন দেখা দিতে পারে। গণপরিবহন বন্ধ হয়ে যাওয়ায় হাসপাতাল সংলগ্ন স্থানে বসবাস করা আরও জরুরি হয়ে পড়েছে।

“এমতাবস্থায় সরকারি হাসপাতাল সংলগ্ন কিংবা জেলা/উপজেলা সদরে সরকারি রেস্টহাউজ এবং অন্যান্য আবাসনসুবিধা চিহ্নিত করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগকে অবহিত রাখার জন্য জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাদের অনুরোধ করা হল।”

স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে এখন চিকিৎসকরা যার যার কর্মস্থলে অবস্থান করছেন। অনেকেরই ব্যক্তিগত গাড়ি না থাকায় যাতায়াতে বেশ সমস্যায় পড়তে হচ্ছে।

“যাদের ব্যক্তিগত গাড়ি আছে কিন্তু ড্রাইভিং জানেন না তারাও বিপাকে পড়েছেন। কারণ করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে অনেকে গাড়ির চালককে ছুটি দিয়ে দিয়েছেন। আর সরকারিভাবে সব স্বাস্থ্যকর্মীকে সব সময় আনা-নেওয়ার ব্যবস্থা করাও সম্ভব নয়।”

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!