করোনায় ১১০ হতদরিদ্র মানুষকে নিত্যপণ্য দিলেন কউক চেয়ারম্যান

করোনায় ১১০ হতদরিদ্র মানুষকে নিত্যপণ্য দিলেন কউক চেয়ারম্যান

বিশেষ প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

করোনাভাইরাস আতংকে বিশ্বের অন্য দেশের মানুষের মতো বাংলাদেশের মানুষও আজ গৃহবন্দি। কিন্তু এই গৃহবন্দি কক্সবাজার জেলার বৃহত্তর ঈদগাও এলাকার হতদরিদ্র ও নিম্নবিত্তদের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেছেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদ।

নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী বিতরণকালে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান বলেছেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ইতোমধ্যে গণচলাচল, মার্কেট ও দোকানপাট, শিল্পকারখানা, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। জরুরী প্রয়ােজন ছাড়া বাড়ির বাইরে বের না হওয়ার নির্দেশনা রয়েছে। ফলে অনেক খেটে খাওয়া মানুষ, বিশেষ করে একেবারে হতদরিদ্র, তারা যেন খাদ্য কষ্টে না ভোগে সে কারণে শনিবার (২৮ মার্চ) বেলা ৪টায় ঈদগাঁও বাজার এলাকায় অন্তত ১১০ জন মানুষকে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, ক্রমান্বয়ে ৫ ইউনিয়নের আরও ৪ শত লোককে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হবে।

ফোরকান আহমেদ বলেন, আমি প্রতিটি ইউনিয়নে সেচ্ছাসেবক নিয়োজিত করেছি, আমার সেচ্ছাসেবকরাই প্রতিটি ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌছে দেবে।

ইতোপূর্বে ঈদগাঁও বাজার এলাকায় জীবাণুনাশক ছিটিয়ে খাদ্যদ্রব্য বিতরণ শুরু করা হয়।

উল্লেখ্য, ককক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব) ফোরকান আহমদ তার মাসিক বেতনের অর্থ দিয়ে গঠিত এই তহবিল নিয়ে ৫০০ লোকের নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী বিতরণ করছেন।

মানবতার এই দৃষ্টান্ত সম্পর্কে কউক চেয়ারম্যান বলেন, দেশের এই দুর্যোগপূর্ণ পরিবেশে আমরা যদি অসহায় মানুষের পাশে না থাকি তাহলে আমাদের জীবনের কোন মূল্য নেই। তাছাড়া আমরা যারা সচ্ছল ব্যক্তি আছি তাদের কর্তব্য অসহায় এসব মানুষের পাশে দাঁড়ানো।

তিনি বলেন, আমার সাধ্যমতো অসহায় মানুষের পাশে ছিলাম, আছি এবং মৃত্যুর আগ পর্যন্ত এই ধারা অব্যাহত রাখব।

কউক চেয়ারম্যান আরও বলেন, এই কার্যক্রম অব্যাহত থাকবে। আল্লাহর অশেষ রহমতে ইনশাল্লাহ করোনা ভাইরাস জনজীবনে তেমন প্রভাব ফেলতে পারবে না।

এসময় উপস্থিত ছিলেন জালালাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরু ছিদ্দীক, পোকখালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিষদের সভাপতি শাহনেওয়াজ চৌধুরী মিন্টু প্রমুখ।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!