কক্সবাজারে ৩৬৭ পয়েন্টে ‘হাতধোয়া’র ব্যবস্থা

কক্সবাজারে ৩৬৭ পয়েন্টে ‘হাতধোয়া’র ব্যবস্থা

বিশেষ প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া মহামারী করোনা ভাইরাসের জীবাণু সংক্রমণ রোধে কক্সবাজার জেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে হাতধোয়ার ব্যবস্থা করা হয়েছে। প্রত্যেকটি পয়েন্টে সাবান ও পানি সরবরাহ করা হয়েছে। জেলা শহর ছাড়াও উপজেলা ও পৌর এলাকায় অন্তত ৩৬৭ পয়েন্টে হাতধোয়ার ব্যবস্থা নেয়া হয়েছে।

কক্সবাজার জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, পৌরসভা ও বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থার (এনজিও) এই ব্যবস্থা নেয়া হয়েছে। কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এমন তথ্য জানিয়েছেন।

জেলা প্রশাসক কামাল হোসেন বলেন, মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে প্রধান প্রতিকার হলো ন্যূনতম ৩০ সেকেন্ড সাবান দিয়ে হাতধোয়া। একই সাথে হাত সব সময় পরিস্কার রাখা।

তিনি বলেন, অভিজ্ঞ চিকিৎসক ও গবেষকদের মতে, করোনা ভাইরাসের জীবাণু হাত দিয়েই বেশীর ভাগ ক্ষেত্রে শরীরে প্রবেশ করে। এ সংকটে সবসময় হাত পরিস্কার রাখার কোন বিকল্প নেই। তাই জরুরিভিত্তিতে জেলার ৩৬৭টি পয়েন্টে সাবান ও পানিসহ হাতধোয়ার ব্যবস্থা করা হয়েছে।

কামাল হোসেন বলেন, হাত ধোয়ার ব্যবস্থা করা সব পয়েন্ট নিয়মিত চালু রাখতে উদ্যোক্তা প্রতিষ্ঠান ছাড়াও স্থানীয় লোকজনকেও দেখাশুনা করার করতে হবে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!