রামুতে পাহাড় থেকে পড়ে ‘বুড়ো’ হাতির মৃত্যু

রামুতে পাহাড় থেকে পড়ে ‘বুড়ো’ হাতির মৃত্যু

মুহাম্মদ আবু বকর ছিদ্দিক, রামু
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের কাছের উপজেলা রামুতে পাহাড় থেকে পড়ে এক বন্যহাতির মৃত্যু হয়েছে। শনিবার (২১ মার্চ) ভোরে রামু উপজেলাধীন খুনিয়াপালং ইউনিয়নের পাহাড়ি এলাকায় এই হাতির মৃত্যু হয়।

রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মাবুদ জানান, খুনিয়াপালং ইউনিয়নের ৮ নাম্বার ওয়ার্ডের পশ্চিম গোয়ালিয়া ঝুকড়ি পাড়া গ্রামে পাহাড় থেকে পড়ে হাতিটি মারা যায়। খবর পেয়ে তিনি বন বিভাগ, উপজেলা প্রশাসনকে খবর দেন।

এদিকে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা, বন বিভাগ ভেটেনারি সার্জনের নেতৃত্বে একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ঘটনাস্থল ঘুরে এসে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা বলেন, হাতিটি যেখানে মারা গেছে সেটি একটি পাহাড়ি এলাকা, আশপাশে কোন বিদ্যুৎ নেই, বাড়ি ঘর নেই। ভেটেনারি সার্জনের নেতৃত্বে একটি টিম হাতিটির সুরতহাল রিপোর্ট করেছে। আজকের মধ্যে হাতিটিকে তার পাশে মাটিতে পুঁতে ফেলা হবে।

কক্সবাজারের ভেটেনারি সার্জন রূপম চাকমা বলেন, আমিসহ আমার টিম ঘটনাস্থলে গিয়ে নমুনা সংগ্রহ করেছি। বন বিভাগ ও উপজেলা নির্বাহী অফিসারের উপস্থিতিতে হাতিটির সুরতহাল করেছি। প্রাথমিকভাবে হাতিটি পাহাড় থেকে পড়ে মারা যাওয়ার বিষয়টি অনেকটা নিশ্চিত হওয়া গেছে।

কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, মরে যাওয়া হাতিটির অনেক বয়স হয়েছে বলে মনে হয়েছে। ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্ক থেকে বিশেষ সার্জন এসে হাতির দাঁতগুলো সংগ্রহ করে হাতিটি যেখানে মারা গেছে তার পাশে গর্ত করে পুঁতে ফেলা হয়েছে।

তিনি জানান, ওই হাতির পেট ফুলে গিয়ে গন্ধ বের হচ্ছিল। তাই দ্রুত পুঁতে ফেলা হয়েছে। দাঁতগুলো উর্ধ্বতন কর্তৃপক্ষ যেখানে বলবে সেখানেই পাঠানো হবে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!