কোয়ারেন্টাইন না মানায় প্রবাসীর পরিবারকে তালাবদ্ধ করল চবি প্রশাসন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শোভা কলোনী নামে একটি আবাসিক এলাকায় এক পরিবারের ছয় সদস্যকে ঘরে তালাবদ্ধ করে রেখেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ওই পরিবারের দুবাইফেরত একজন হোম কোয়ারেন্টাইন না মেনে পরিবারের অন্য সদস্যদের নিয়ে অবাধে ক্যাম্পাসে ঘুরে বেড়ানোয় স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান।

তিনি বলেন, দুবাইফেরত একজনসহ একই পরিবারের মোট ছয়জনকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকার একটি বাসায় তালা দিয়ে আটকে রাখা হয়েছে। তারা হোম কোয়ারেন্টাইনের নিয়ম মানছেন না, এমনকি কারও কথা শুনছেন না। বাধ্য হয়ে জনস্বাস্থ্য বিবেচনায় এমন ব্যবস্থা নেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, চারদিন আগে দুবাইফেরত ব্যক্তি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে দেশে আসেন। তিনি বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তা ও সাবেক চবি ছাত্রলীগ নেতার ভগ্নিপতি। ক্যাম্পাসের শোভা কলোনিতেই তার শ্যালক বসবাস করেন। তাই বিমানবন্দর থেকে সরাসরি তিনি বিশ্ববিদ্যালয়ে শ্যালকের বাসায় ওঠেন।

স্থানীয়রা জানান, দুবাইফেরত হলেও হোম কোয়ারেন্টাইনের কোনো নিয়ম মানছেন না তিনি। পুরো ক্যাম্পাসে তিনি ও তার পরিবারের সদস্যরা ঘুরেছেন।

বিশ্ববিদ্যালয়ের ওই কর্মকর্তা ও সাবেক ছাত্রলীগ নেতা নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে জাগো নিউজকে বলেন, আমার ভগ্নিপতি দুবাই থেকে দেশে ফিরে আমার বাসায় বেড়াতে এসেছেন। বর্তমানে তিনিসহ ছয়জনকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা নিয়েছেন। তারা সেটি মেনে চলছেন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!