কক্সবাজারে ‘কোয়ারেন্টাইনে’ ৬৬ বিদেশফেরত, আছেন এক বিশেষজ্ঞ ডাক্তারও

আনছার হোসেন
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজার জেলায় বিদেশফেরত ৬৬ জনকে করোনা ভাইরাসে সংক্রমন সন্দেহে ‘হোম কোয়ারেন্টাইনে’ রাখা হয়েছে। এরা সকলেই বিদেশফেরত কক্সবাজার জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদের মধ্যে ব্রাজিল ফেরত মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসকও রয়েছেন।

তবে হোম কোয়ারেন্টাইনে থাকা কারও পরিচয়ই প্রকাশ করতে রাজি নয় স্বাস্থ্য বিভাগ।

শুক্রবার (২০ মার্চ) রাতে মোবাইলে এই তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজারের সিভিল সার্জন ডা. মো. মাহবুবুর রহমান।

তিনি এ ব্যাপারে বিস্তারিত জানাতে অপারগতা জানিয়ে বলেন, বিদেশফেরত ৬৬ জন বর্তমানে ‘হোম কোয়ারেন্টাইনে’ রয়েছেন। তাদের সাথে স্বাস্থ্য বিভাগের নিয়মিত যোগাযোগ রয়েছে। তবে তাদের কারো করোনা ভাইরাসের বায়োক্যামিকেল পরীক্ষা করা হয়নি।

তাদের মতে, যাদের করোনায় সন্দেহভাজন মনে করা হচ্ছে তাদের কারও পরীক্ষা করার মতো অবস্থা হয়নি। তবে তারা সকলেরই এখন পর্যন্ত ভালো আছেন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছেন, কক্সবাজার মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সদ্য সাবেক একজন বিভাগীয় প্রধান গত ১৮ মার্চ ব্রাজিল থেকে ফিরেছেন। তিনি সংশ্লিষ্ট দপ্তরকে ঘোষণা দিয়ে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

সুত্র মতে, ওই চিকিৎসক কক্সবাজার শহরের পানবাজার সড়কের একটি ক্লিনিকে চেম্বার করেন। তবে তিনি ব্রাজিল থেকে দেশে ফিরে আগামি পহেলা এপ্রিল থেকে চেম্বার করার ঘোষণা দিয়েছেন।

এ ব্যাপারে সিভিল সার্জন ডা. মো. মাহবুবুর রহমানের নজরে আনা হলে তিনি বলেন, একজন ডাক্তারের ব্যক্তিগত প্রাইভেসী নষ্ট করা উচিৎ হবে না। বরং সামগ্রিক কোয়ারেন্টাইন নিয়ে লিখতে পারেন।

তিনি জানান, এই ৬৬ জন সন্দেহভাজন ছাড়া আর কোন করোনা সংক্রান্ত তথ্য তাদের কাছে নেই। কোন করোনা আক্রান্ত রোগীও কক্সবাজারে পাওয়া যায়নি।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!