অবশেষে বিদায় নিলেন চকরিয়ার ‘সমালোচিত’ সেই ইউএনও শিবলী নোমান!

অবশেষে বিদায় নিলেন চকরিয়ার ‘সমালোচিত’ সেই ইউএনও শিবলী নোমান!

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া
কক্সবাজার ভিশন ডটকম

অবশেষে বিদায় নিতে হলো কক্সবাজার জেলার চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুদ্দীন মো. শিবলী নোমানকে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিয়াম ফাউন্ডেশনের সহকারি পরিচালক হিসেবে তাঁকে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ অধিশাখার উপ-সচিব মু. আবদুল লতিফ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই আদেশ দেয়া হয়।

ইতোপূর্বে গত ২৯ জানুয়ারি ইউএনও শিবলী নোমানকে খাগড়াছড়ি পার্বত্য জেলার লক্ষ¥ীছড়ি উপজেলায় বদলি করা হলেও তা নতুন আদেশে বাতিল করা হয়।

প্রায় দেড়মাস আগে চকরিয়ার নতুন ইউএনও হিসেবে নিয়োগ পাওয়া সৈয়দ শামসুল তাবরীজ কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদান করেন। কিন্তু চকরিয়ার বিদায়ী ইউএনও নুরুদ্দীন মো. শিবলী নোমান উপজেলার দায়িত্ব ছাড়তে দেরি করায় তিনি যোগদান করতে পারেননি।

জানা গেছে, আগামি এক সপ্তাহের মধ্যে নতুন ইউএনও দায়িত্ব গ্রহণ করবেন।

অভিযোগ ছিলো, ইউএনও নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান চকরিয়া উপজেলায় যোগদানের পর থেকে নানা অনিয়ম দুর্নীতিতে জড়িয়ে পড়েন। সরকারি প্রকল্প বাস্তবায়নে নয়-ছয় করেন। এছাড়াও তার বিরুদ্ধে জামায়াতে ইসলামীর ছাত্র সংগঠন ইসলামী ছাত্র শিবির পরিচালিত চট্টগ্রামের ‘প্রবাহ’ কোচিং সেন্টার ও ‘ইনডেক্স’ কোচিং সেন্টারে পড়ানোর অভিযোগ উঠেছে। এমনকি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নকালিন ছাত্র শিবিরের সক্রিয় কর্মী ও হলের দায়িত্বপ্রাপ্ত ছিলেন বলে আলোচনা-সমালোচনা ছিলো দীর্ঘদিন ধরে।
এনিয়ে চকরিয়া থেকে তাঁকে সরানোর জন্য একটি চক্র দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছিল। অবশেষে চক্রান্তকারিরা সফল হলেন।

জানা মতে, ২০১৭ সালের ২২ অক্টোবর নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান চকরিয়া উপজেলায় যোগদান করেন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!