করোনা : ইরানে প্রতি ৬০ মিনিটে আক্রান্ত ৫০ আর প্রাণহানি ৬ জন

ইরানে ভয়াবহ আকার ধারণ করেছে করোনাভাইরাস পরিস্থিতি। দেশটিতে প্রতি ঘণ্টায় অন্তত ৫০ জন প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হচ্ছেন এবং মারা যাচ্ছেন ৬ জন করে।

বৃহস্পতিবার দেশটির উপ-স্বাস্থ্যমন্ত্রী আলী রেজা রায়েইসি এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেছেন, বর্তমানে কোভিড-১৯ প্রতি ঘণ্টায় ৫০ জনের শরীরে সংক্রমণ ঘটাচ্ছে এবং প্রাণ কেড়ে নিচ্ছে তিনজনের। তবে এই ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকানোর একমাত্র উপায় বাসায় অবস্থান এবং অপ্রয়োজনীয় ভ্রমণ এড়িয়ে চলা।

আলী রেজা রায়েইসি বলেছেন, করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে দেশে এখন পর্যন্ত অন্তত ১ হাজার ২৮৪ জনের প্রাণহানি ঘটেছে। এছাড়া আক্রান্ত মোট ১৮ হাজার ৪০৭ এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৭১০ জন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ইরানে মোট আক্রান্ত হয়েছেন এক হাজার ১৯২ জন ।

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান প্রদেশে প্রাণঘাতী এই ভাইরাসের উপস্থিতি ধরা পরে। তখন থেকে এখন পর্যন্ত বিশ্বের ১৭৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। চীনে এই ভাইরাসে সংক্রমণ একেবারে নিয়ন্ত্রণে এলেও বিশ্বজুড়ে আক্রান্ত এবং প্রাণহানির সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

চীনের পর ইতালিতে সবচেয়ে বেশি মানুষের প্রাণ কেড়েছে করোনা। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ২ হাজার ৯৭৮ জন। এরপর তৃতীয় সর্বোচ্চ ১ হাজার ২৮৪ জন মারা গেছেন ইরানে।

অন্যদিকে, স্পেনে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২০৯ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাস ৭৬৭ জনের প্রাণহানি ঘটেছে।
সূত্র : মেহেরনিউজ, ওয়ার্ল্ডমিটার।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!