কুড়িগ্রাম ছাড়লেন সেই ডিসি সুলতানাসহ চার কর্মকর্তা

কুড়িগ্রাম ছাড়লেন সেই ডিসি সুলতানাসহ চার কর্মকর্তা

সাংবাদিক আরিফুল ইসলামকে মধ্যরাতে বাড়ি থেকে তুলে নিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদণ্ড দেয়ার ঘটনায় প্রত্যাহার হওয়া কুড়িগ্রামের জেলা প্রশাসক (ডিসি) সুলতানা পারভীনসহ চার কর্মকর্তা কুড়িগ্রাম ছেড়েছেন।

বুধবার (১৮ মার্চ) সকালে অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাফিজুর রহমানের কাছে দায়িত্বভার বুঝিয়ে দিয়ে কুড়িগ্রাম ত্যাগ করেন সুলতানা পারভীন। একইভাবে সিনিয়র সহকারী কমিশনার নাজিম উদ্দীন, সহকারী কমিশনার রিন্টু বিকাশ চাকমা ও রাহাতুল ইসলাম কর্মস্থল ত্যাগ করেছেন।

নতুন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম আগামীকাল বৃহস্পতিবার (১৯ মার্চ) যোগদান করতে পারেন বলে জেলা প্রশাসক অফিস সূত্রে জানা গেছে। তবে বিষয়টি কেউ নিশ্চিত করতে পারেননি।

আরিফুল অনলাইন গণমাধ্যম বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি। তাকে গত শুক্রবার মধ্যরাতে বাড়ি থেকে তুলে নিয়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। কুড়িগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, মাদকবিরোধী অভিযানে তাকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে ৪৫০ গ্রাম দেশি মদ ও ১০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

রাতেরবেলা এভাবে সাংবাদিককে বাড়ি থেকে তুলে এনে ভ্রাম্যমাণ আদালতে সাজা দেয়ার ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে প্রতিবাদ করেন সবাই।

এ ঘটনায় ডিসি সুলতানা পারভীনকে সরিয়ে দেয়া হয়। সোমবার (১৬ মার্চ) উপ-সচিব পদমর্যাদার কর্মকর্তা সুলতানাকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করে আদেশ জারি করা হয়েছে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!