করোনা : কক্সবাজার আসতে পর্যটকদের বাধা দিতে চকরিয়ায় চেকপোষ্ট বসল পুলিশের

করোনা : কক্সবাজার আসতে পর্যটকদের বাধা দিতে চকরিয়ায় চেকপোষ্ট বসল পুলিশের

বিশেষ প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

কোন পর্যটক, শিক্ষার্থী, পিকনিক পার্টি, কনফারেন্স বা অন্য কোন জমায়েত ও সমাবেশের উদ্দেশ্যে কক্সবাজার শহরে কেউ যাতে আসতে না পারে, সেজন্য কক্সবাজার-চট্টগাম মহাসড়কের চকরিয়ার হারবাং এলাকার হোটেল ইনানী রিসোর্ট পয়েন্টে চেকপোষ্ট বসিয়েছে কক্সবাজার জেলা পুলিশ।

করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে এই উদ্যোগ নেয়া হয়েছে। কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বসানো চেকপোস্ট দিবারাত্রি ২৪ ঘন্টা চালু থাকবে। কোন শিক্ষার্থীকে কোন অবস্থাতেই কক্সবাজারে প্রবেশ করতে দেয়া হবে না। সাধারণ পর্যটকদেরও কক্সবাজারে আসতে জেলা পুলিশের পক্ষ থেকে নিরুৎসাহিত করা হবে।

এসপি মাসুদ হোসেন বলেন, সমুদ্র সৈকতসহ কক্সবাজারের টুরিস্ট স্পটগুলোতে ভিড় না করতে, জমায়েত না হতে এবং গণমানুষের মধ্যে করোনা ভাইরাস বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য কক্সবাজার জেলা পুলিশের পক্ষ থেকে কক্সবাজার শহরে বুধবার (১৮ মার্চ) বিকেল থেকে মাইকিং ও প্রচারপত্র বিলি করা হচ্ছে।

করোনা : কক্সবাজার আসতে পর্যটকদের বাধা দিতে চকরিয়ায় চেকপোষ্ট বসল পুলিশের

তার মতে, পুলিশ কক্সবাজার শহর, টুরিস্ট স্পট ও আশেপাশের এলাকাগুলো নিয়মিত নজরদারি করবে।

ইতোমধ্যে কক্সবাজারে আসা পর্যটক ও অন্যদের দ্রুততর সময়ে কক্সবাজার ত্যাগ করার জন্য অনুরোধ জানিয়েছেন পুলিশ সুপার মাসুদ হোসেন। তিনি এ বিষয়ে সকলকে সরকারের সবধরণের নির্দেশনা মেনে চলার আহবান জানান।

এদিকে কক্সবাজার জেলা পুলিশের নিজস্ব ফেসবুক পেইজে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতামূলক একটি পোস্ট দেয়া হয়েছে। কক্সবাজার ভিশন ডটকম পাঠকদের জন্য সেই পোস্টটি হুবহু তুলে ধরা হলো।

এতদ্বারা সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, উদ্ভূত করোনা ভাইরাস প্রতিরোধকল্পে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা হওয়ায়, কোনো শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সড়কপথ বা আকাশপথে পর্যটন নগরী কক্সবাজারে বেড়াতে বা শিক্ষাসফরে না আসতে অনুরোধ করা হলো। যদি কোন ছাত্র-ছাত্রী উক্ত অনুরোধ অবজ্ঞা করে পর্যটন নগরী কক্সবাজারে বেড়াতে আসেন বা শিক্ষাসফরে আসেন তাহলে তাদেরকে কক্সবাজারে প্রবেশ করতে দেওয়া হবে না। বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারী আকারে দেখা দিয়েছে। করোনা ভাইরাস একটি ছোঁয়াচে রোগ। এ রোগ সহজে এক ব্যক্তি হতে অন্য ব্যক্তির উপর সংক্রমণ হতে পারে। করোনা ভাইরাস এর সংক্রমণ হতে নিরাপদে থাকার জন্য সমুদ্র পাড়ে জমায়েত না হওয়ার জন্য পর্যটকসহ সর্বসাধারণকে বিশেষভাবে অনুরোধ করা হলো। একই সাথে পর্যটকদের দ্রুততম সময়ের মধ্যে কক্সবাজার ত্যাগ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

অনুরোধক্রমে:-
জেলা পুলিশ, কক্সবাজার।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!