বাবা আছেন কোটি মানুষের হৃদয়জুড়ে, বললেন শেখ রেহানা

বাবা আছেন কোটি মানুষের হৃদয়জুড়ে, বললেন শেখ রেহানা

বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা বলেছেন, বাবা আমাদের মাঝে নেই। তিনি আছেন কোটি মানুষের হৃদয়জুড়ে।

মঙ্গলবার মুজিববর্ষ উদযাপন উপলক্ষে দেওয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।

শেখ রেহানা বলেন, আমাদের প্রাণের প্রিয়, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী আজ। এ দিনে আমরা সকলে মিলে অঙ্গীকার করি আমাদের যা কিছু আছে, তাই দিয়ে দুঃখী মানুষের মুখে হাসি ফোটাব। সুন্দর, সমৃদ্ধ এবং দারিদ্র্য দুর্নীতিমুক্ত দেশ গড়ব। সোনার বাংলাকে ভালোবাসব।

বঙ্গবন্ধু কন্যা বলেন, পরশ্রীকাতরতা থেকে নিজেদের মুক্ত রাখব। ঘরে ঘরে মুজিবের আদর্শের দুর্গ তৈরি করে তার আলো ছড়িয়ে দেব। কেউ দাবায়ে রাখতে পারবে না। এ দিনে আমি শ্রদ্ধাভরে স্মরণ করি মুজিবের মা শেখ সায়রা খাতুন এবং বাবা শেখ লুৎফর রহমানকে। আরও স্মরণ করি চিরদিনের সুখে-দুঃখে মরণের সাথী তার প্রিয় ‘রেণু’-কে।

রেহানা বলেন, বাবা বলতেন ত্যাগ ছাড়া কোনো জাতি মাথা তুলে দাঁড়াতে পারে না। একটা মানুষ দেশের জন্য, মানুষের জন্য কতটুকু ত্যাগ স্বীকার করতে পারেন, তা আমরা খুঁজে পাই তারই লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ থেকে।

তিনি বলেন, কোনো অন্যায়ের কাছে মাথানত করেননি তিনি। লোভ-লালসা ভোগ-বিলাস থেকে নিজেকে দূরে রেখেছেন, করেননি আপস। মানব কল্যাণই ছিল তার ধ্যান-ধারণা, বিশ্বাসে-নিঃশ্বাসে। এমন মানুষ পৃথিবীতে খুব কমই আসেন। আসলেও তারা ক্ষণস্থায়ী হন। আমার বাবা আমাদের মাঝে নেই। তিনি আছেন কোটি মানুষের হৃদয়জুড়ে।

বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা বলেন, আজকে এই দিনে আমরা তার আত্মার মাগফিরাত কামনা করছি। আমরা সবাই মিলে হাত তুলে দোয়া করি সর্বশক্তিমান আল্লাহ যেন তাকে বেহেশত নসিব করেন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!