রামু সেনানিবাসে সারাদিন ছিল বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর আয়োজন

রামু সেনানিবাসে সারাদিন ছিল বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর আয়োজন

সংবাদ বিজ্ঞপ্তি
কক্সবাজার ভিশন ডটকম

হাজার বছরের শ্রেষ্ট বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন রামু সেনানিবাসে নানা কর্মসূচি পালন করেছে। এই অনুষ্ঠানের উদ্বোধন করেন ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার (কক্সবাজার এরিয়া) মেজর জেনারেল মোঃ মাঈনউল্লাহ চৌধুরী।

দিনটি যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে পালনের লক্ষ্যে রামু সেনানিবাসে ১৭ মার্চ ভোর সাড়ে ৫টায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচির সূচনা করা হয়। সকাল সাড়ে ৮টা থেকে সকাল ১০টা পর্যন্ত অফিসার, সকল পদবির সেনা সদস্যদের পাশাপাশি রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ এবং রামু ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুলের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে সেনানিবাস ও তদসংলগ্ন এলাকায় ৩টি রুটে আলাদা পথে শোভাযাত্রার আয়োজন করা হয়।

রামু সেনানিবাসে সারাদিন ছিল বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর আয়োজন

জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসকে স্মরণীয় করতে রামু সেনানিবাসে নবনির্মিত শিশুদের ক্লাব উদ্বোধন করার পাশাপাশি এদিন বেলা ১২টা পর্যন্ত ডিভিশনের সকল ব্রিগেড/ইউনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর মুক্ত আলোচনা সভারও আয়োজন করা হয়।

এছাড়াও দুপুরে সকল ব্রিগেড/ইউনিট/প্রতিষ্ঠানসমূহে প্রীতিভোজের আয়োজনের পাশাপাশি বাদে যোহর কেন্দ্রীয়ভাবে জাতির পিতার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

দিবসটি উপলক্ষে রামু সেনানিবাসের উদ্যোগে কক্সবাজার জেলার রামু উপজেলায় আবু বকর (রাঃ) ইসলামী সেন্টার এতিমখানায় এতিমদের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়।

প্রসঙ্গত, দিবসটি যথাযথভাবে উদযাপনে সেনানিবাসের সকল ইউনিট ও স্থাপনাসহ সেনানিবাসের প্রবেশদ্বারে দৃষ্টিনন্দন আলোকসজ্জাও করা হয়েছে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!