‘আমরা এখন যুদ্ধের ময়দানে’, করোনা প্রসঙ্গে ফ্রান্সের প্রেসিডেন্ট

ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ বলেছেন ‘আমরা এখন যুদ্ধের ময়দানে আছি। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের প্রসঙ্গ টেনে এই মন্তব্য করেছেন তিনি। একই সঙ্গে লোকজনকে বাড়িতেই থাকার নির্দেশ দেয়া হয়েছে।

এক বিবৃতিতে প্রেসিডেন্ট ম্যাক্রোঁ অপ্রয়োজনীয় সফর এড়িয়ে চলতে বলেছেন। শুধুমাত্র প্রয়োজনে সফর করা যাবে বলে উল্লেখ করেছেন তিনি। কেউ প্রশাসনের নির্দেশনা মেনে না চললে তাকে শাস্তি দেয়া হবে বলেও উল্লেখ করেছেন তিনি।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতেই এমন পদক্ষেপ নিয়েছে সরকার। ফ্রান্সের জাতীয় স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, দেশটিতে নতুন করে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। ফলে দেশটিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ১৪৮। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও ১ হাজার ২১০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৬৩৩। জাতির উদ্দেশে ২০ মিনিটের ভাষণে ম্যাক্রোঁ বলেন, কমপক্ষে ১৫ দিন কড়া বিধি-নিষেধ মেনে চলতে হবে। যতটুকু সম্ভব জনসমাগমও কমিয়ে আনার নির্দেশ দেয়া হয়েছে।

ইউরোপের বিভিন্ন দেশে করোনাভাইরাসের প্রকোপ বাড়ছেই। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ৯৮০ এবং মৃত্যু হয়েছে ২ হাজার ১৫৮ জনের।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!