টেকনাফে বিদেশফেরত নারী চিকিৎসক ‘সেল্ফ কোয়ারেন্টাইনে’

টেকনাফে বিদেশফেরত নারী চিকিৎসক ‘সেল্ফ কোয়ারেন্টাইনে’

নিজস্ব প্রতিবেদক, টেকনাফ
কক্সবাজার ভিশন ডটকম

করোনা ভাইরাস নিয়ে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে আতংক। এই নিয়ে বাংলাদেশেও সতর্কতা জারি করা হয়েছে। ইতোমধ্যে কক্সবাজারের সীমান্ত উপজলা টেকনাফে বিদেশফেরত এক চিকিৎসক ‘সেল্ফ কোয়ারেন্টাইনে’ রয়েছেন। এই বিদেশফেরত চিকিৎসক সাকিয়া হক টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার হিসেবে কর্মরত রয়েছেন।

সোমবার (১৬ মার্চ) বিকেলে এ বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল।

তিনি বলেন, ‘আমাদের একজন চিকিৎসক বিদেশ সফর করে এসেছেন। তিনি যথাযথ ছাড়পত্র নিয়ে টেকনাফে কর্মস্থলে এসে ‘সেল্ফ কোয়ারেন্টাইনে’ রয়েছেন। তাকে সকল কার্যক্রম থেকে বিরত রাখা হয়েছে।’

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনা ভাইরাস নিয়ে মহামারি ঘোষণা করেছে। এ ভাইরাসটি বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়ছে। এমনকি বাংলাদেশেও এই ভাইরাস সনাক্ত হয়েছে। এ পর্যন্ত দেশে তিন দফায় আটজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এদিকে সোমবার (১৬ মার্চ) পর্যন্ত কক্সবাজারে ৩ জন ‘হোম কোয়ারেন্টাইনে’ রয়েছেন বলে জানিয়েছেন কক্সবাজারের সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান।

তিনি বলেন, ‘বিদেশফেরত এই তিনজনকে দুই সপ্তাহ পর্যবেক্ষণে রাখা হবে। তারা সার্বক্ষণিক নজরদারিতে আছেন। শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি নেই, এটি পুরোপুরি নিশ্চিত না হওয়া পর্যন্ত তাদের পর্যবেক্ষণে রাখা হবে।’

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!