নো-ম্যানস ল্যান্ডে স্থলমাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবকের মৃত্যু

নো-ম্যানস ল্যান্ডে স্থলমাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, নাইক্ষ্যংছড়ি
কক্সবাজার ভিশন ডটকম

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের নো-ম্যানস ল্যান্ডে পুঁতে রাখা স্থলমাইন বিস্ফোরণে এক রোহিঙ্গার মৃত্যু হয়েছে। নিহত মনির উল্লাহ (২৫) নাইক্ষ্যংছড়ির নো-ম্যানস ল্যান্ডের রোহিঙ্গা শিবিরের বাসিন্দা।

সোমবার (১৬ মার্চ) দুপুরে পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম এলাকা থেকে ওই রোহিঙ্গা যুবকের লাশ উদ্ধার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলাধীন ঘুমধুম শূন্যরেখা রোহিঙ্গা শিবিরের চেয়ারম্যান দীল মোহাম্মদ। তিনি বলেন, ‘মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা যাতে অর ফিরে যেতে না পারে, সে জন্য সীমান্তে বিজিপি (বর্ডার গার্ড পুলিশ) স্থলমাইন পুঁতে রেখেছে। সোমবার সকালে কাঠ কুঁড়াতে যাওয়ার সময় এই স্থলমাইন বিস্ফোরণে আমার নিয়ন্ত্রণাধীন শিবিরের এক রোহিঙ্গা মারা গেছে।’

সীমান্তে দায়িত্বে থাকা নাম প্রকাশে অনিচ্ছুক বিজিবির (বর্ডার গার্ড বাংলাদেশ) এক শীর্ষ কর্মকর্তা বলেন, ‘বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে এক রোহিঙ্গার মৃত্যুর বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।’

মাইন বিস্ফোরণে এক রোহিঙ্গা যুবকের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেনও। তিনি বলেন, জিরো লাইনের মিয়ানমার অংশে মাইন বিস্ফোরণের ঘটনাটি ঘটে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!