শহরের ফুলকলি, চৌরঙ্গীসহ ৭ খাবারের দোকানে জরিমানা

শহরের ফুলকলি, চৌরঙ্গীসহ ৭ খাবারের দোকানে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজার শহরে ৭টি খাবারের দোকানকে ভোক্তা অধিকার আইনে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৬ মার্চ) দিনের বিভিন্ন সময়ে অভিযানে চৌরঙ্গী বেকারী, বৈশাখী রেস্তোঁরা, এলাচি রেস্তোঁরা, ফুলকলি বেকারী, চৌরঙ্গী রেস্তোঁরা, হট চিলি রেস্তোঁরা ও ভিক্টোরিয়া রেস্তোঁরাকে এ জরিমানা করা হয়।

এ সময় সতর্ক করা হয়েছে আরও বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে।

অভিযানে কলাতলীর ‘জ’ ভাস্কর্য মোড়ের বৈশাখী রেস্তোঁরায় পচাবাসি খাবার ও মশা-মাছি পাওয়ায় ২০ হাজার টাকা, শহরের প্রধান সড়কস্থ ফায়ার সার্ভিস সংলগ্ন চৌরঙ্গী বেকারিকে ৩০ হাজার টাকা, কালুর দোকান এলাকার এলাচি রেস্তোঁরাকে ৩ হাজার টাকা, লিংক রোড এলাকার ফুলকলি বেকারীকে ৫ হাজার টাকা, হট চিলি রেস্তোঁরাকে ৫ হাজার টাকা, চৌরঙ্গী রেস্তোঁরাকে ২ হাজার টাকা ও ভিক্টোরিয়া রেস্তোঁরাকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভোক্তা অধিকার টিম।

দিনজুড়ে এই অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজারের সহকারি পরিচালক মোঃ ইমরান হোসাইন।

অভিযানে জেলা সেনিটারী ইন্সপেক্টর তরুণ বড়ুয়া ও আনসার ব্যাটালিয়নের সদস্যসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

মোঃ ইমরান হোসাইন জানান, শহরের অধিকাংশ খাবার প্রতিষ্ঠানগুলোতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত করার অভিযোগ রয়েছে। মেয়াদ ও মূল্য না লিখেই অনেক প্রতিষ্ঠান প্যাকেটজাত খাবার বাজারে সরবরাহ করে। খাবার প্রস্তুত করার পর যথাযথ প্রক্রিয়ায় সংরক্ষণ করে না অনেক দোকান।

দোকানদারদের সচেতন করতেই এই অভিযান চালানো হয়েছে বলে জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজারের সহকারি পরিচালক মোঃ ইমরান হোসাইন।

এসময় তিনি জনসচেতনতা সৃষ্টিতে সকলের সহযোগিতা কামনা করেন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!