মুজিববর্ষের উদ্বোধনী দিনে যা করবে কক্সবাজার জেলা প্রশাসন

মুজিববর্ষের উদ্বোধনী দিনে যা করবে কক্সবাজার জেলা প্রশাসন

বিশেষ প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপনে কক্সবাজার জেলা প্রশাসন সারাদিনের কর্মসূচী গ্রহণ করেছে। আগামীকাল মঙ্গলবার (১৭ মার্চ) আনুষ্ঠানিকভাবে এই কর্মসূচী পালন করা হবে।

কর্মসূচীর মধ্যে রয়েছে সকাল ৬টা ৭ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের কর্মসূচী শুরু করা হবে। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শুরু করা এই কর্মসূচীতে রয়েছে একই সময়ে সকল সরকারী, বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন (অরুণোদয় স্কুল), সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্বোধনী অনুষ্ঠান, বেলা ১১টায় একই ভেন্যুতে গৃহহীনদের মাঝে গৃহ প্রদান অনুষ্ঠান, বেলা সাড়ে ১১টায় সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান।

এছাড়াও সারাদিন গুরুত্বপূর্ণ স্থানে জাতির পিতার উপর নির্মিত ভিডিও ক্লিপস / ডকুমেন্টারি প্রচার, সন্ধ্যা সাড়ে ৭টায় লাবণী পয়েন্টে জাতীয় অনুষ্ঠান সরাসরি সম্প্রচার ও রাত ৮টায় একই ভেন্যুতে জনসমাবেশ ব্যাতিরেকে আতশবাজির আয়োজন।

এসব কর্মসূচি ছাড়াও দিনের সুবিধাজনক সময়ে ধর্মীয় প্রতিষ্ঠান সমূহে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, সরকারী হাসপাতাল ও কারাগারে উন্নত খাবার ও মিষ্টান্ন বিতরণ এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে উৎসবমূখর পরিবেশে বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করা হবে।

জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্টানের সব কর্মসূচীতে সকলকে অংশ গ্রহণের আহ্বান জানিয়েছেন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!