চকরিয়ায় ‘খাবারের সন্ধানে’ বনের ৩ হাতি লোকালয়ে!

চকরিয়ায় ‘খাবারের সন্ধানে’ বনের ৩ হাতি লোকালয়ে!

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া
কক্সবাজার ভিশন ডটকম

খাবারের সন্ধানে পথ ভুলে কক্সবাজারের বৃহত্তর উপজেলা চকরিয়ায় শাবকসহ তিনটি বন্যহাতি লোকালয়ে চলে এসেছে। রোববার সকালে উপজেলার কোনাখালী ইউনিয়নের পুরত্যাখালী রাবারড্যাম এলাকায় স্থানীয় লোকজন মরিচ ক্ষেতে বন্যহাতির অবস্থান সনাক্ত করেন। এতে জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

খবর পেয়ে হাজার হাজার নারী-পুরুষ ও শিশু বন্যহাতি দেখতে জড়ো হয় ওই এলাকায়। পরে বনবিভাগের লোকজন ও থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে হাতি তিনটিকে নিরাপদে বনে চলে যাওয়ার ব্যবস্থা করেন।

স্থানীয় বেলাল উদ্দিন নামের এক ব্যক্তি বলেন, ভোরে পুরত্যাখালী রাবারড্যাম এলাকায় মরিচ ক্ষেতে শাবকসহ তিনটি হাতি দেখতে পান স্থানীয় লোকজন। এসময় হাতি দেখে লোকজন ভীতসন্ত্রস্ত হয়ে পড়েন। পরে বনবিভাগের লোকজনকে খবর দেয়া হয়। থানা পুলিশ ও বনবিভাগের লোকজন হাতি তিনটিকে পাহাড়ে যাওয়ার ব্যবস্থা করেন। তবে বড় ধরণের কোন ক্ষতি করেনি হাতিগুলো।

চকরিয়ায় ‘খাবারের সন্ধানে’ বনের ৩ হাতি লোকালয়ে!

চকরিয়ার ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারী পার্কের রেঞ্জ কর্মকর্তা মো. মাজহারুল ইসলাম বলেন, মালুমঘাট রেঞ্জের রিজার্ভ এলাকা থেকে শাবকসহ তিনটি বন্যহাতি খাবারের সন্ধানে কোনাখালী এলাকায় আসতে পারে।

তিনি জানান, কোনখালীতে অবস্থান করা হাতিগুলোকে সাফারী পার্কের বনকর্মী ও পুলিশের সহায়তায় চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের চুনতি রেঞ্জের বরইতলী পহরচাঁদার পাহাড়ে উঠিয়ে দেয়া হয়েছে।

উল্লেখ্য, দুইবছর আগেও একই এলাকায় দুইটি হাতি লোকালয়ে এসে পড়েছিল।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!