করোনাভাইরাস প্রতিরোধে ভারতে হিন্দু মহাসভার ‘গোমূত্র পার্টি’!

করোনাভাইরাস প্রতিরোধে ভারতে হিন্দু মহাসভার ‘গোমূত্র পার্টি’!

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছেই। এ পর্যন্ত দেশটিতে ৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ইতামধ্যে ২ জনের মৃত্যু হওয়ায় দেশজুড়ে আতঙ্ক বিরাজ করছে। এদিকে এ ভাইরাস প্রতিরোধে বিশাল ‘গোমূত্র পার্টি’র আয়োজন করেছে অখিল ভারত হিন্দু মহাসভা।

শনিবার (১৪ মার্চ) দিল্লিতে দলটির সদর দফতরে ‘গোমূত্র পার্টি’ অনুষ্ঠিত হয়। পার্টিতে ২শ মানুষ অংশগ্রহণ করে এবং আয়োজকরা ভারতের অন্যান্য জায়গাতেও এমন পার্টি আয়োজন করবেন বলে জানিয়েছেন।

এর আগে দিল্লিতে যাতে করোনার প্রকোপ ব্যাপক হারে ছড়িয়ে না পড়ে, সে জন্য গোমূত্র পার্টির আয়োজনের ঘোষণা দিয়েছিলেন হিন্দু মহাসভা সভাপতি চক্রপানি মহারাজ। সে কথা রেখেই পার্টির আয়োজন করেন তিনি।

বিশেষজ্ঞরা বলে এসেছেন, গরুর মূত্রে ক্যান্সারের মতো কঠিন অসুখ সারে না এবং করোনাভাইরাসও এতে সারার কোনো প্রমাণ নেই। কিন্তু অনেক হিন্দুই বিশ্বাস করেন, গরুর মূত্র পবিত্র এবং তা পান করলে দাওয়াই হিসেবে কাজ করে।

পার্টিতে যোগ দেয়া একজন বলেন, ‌‘আমরা গত ২১ বছর ধরে গোমূত্র পান করে আসছি। গোবর দিয়ে স্নানও করি আমরা। আমরা কখনোই ওষুধ সেবনের প্রয়োজন বোধ করিনি।’

গোমূত্র পার্টিতে করোনাভাইরাস কী এবং গোজাত পণ্য দিয়ে কীভাবে কোভিড-১৯ থেকে বাঁচা যায়, সে সম্পর্কে মানুষকে বোঝাবেন বলে এর আগে সংবাদমাধ্যমে এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন চক্রপানি মহারাজ। এছাড়া করোনাভাইরাসের বিরুদ্ধে এ লড়াইয়ে গোশালাগুলোকেও সামিল করতে চায় হিন্দু মহাসভা। এজন্য গোশালাগুলোর সঙ্গে যোগাযোগও শুরু করা হয়েছে বলে জানিয়েছেন দলটির সভাপতি।

এর আগে করোনাভাইরাসকে ‘অবতার’ বলে আখ্যা দিয়েছিলেন চক্রপাণি মহারাজ। আমিষাশীদের শাস্তি দিতে ও ক্ষুদ্র প্রাণিদের রক্ষার্থেই এ ভাইরাসের পৃথিবীতে আগমন বলেও তিনি মন্তব্য করেছিলেন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!