প্রথম শ্রেণীর মর্যাদা পেল টেকনাফ পৌরসভা

প্রথম শ্রেণীর মর্যাদা পেল টেকনাফ পৌরসভা

নিজস্ব প্রতিবেদক, টেকনাফ
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের সীমান্ত শহর টেকনাফ পৌরসভার মান ১ম শ্রেণীতে উন্নীত হয়েছে। ইতোপূর্বে টেকনাফ পৌরসভা ২য় শ্রেণীভুক্ত ছিল।

মঙ্গলবার (১০ মার্চ) রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত ৩৫৯ নম্বর স্মারকমূলে প্রচারিত প্রজ্ঞাপনে এই আদেশ জারি করা হয়।

বুধবার (১১ মার্চ) রাতে ঢাকা থেকে টেকনাফ পৌর মেয়র মোহাম্মদ ইসলাম সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, টেকনাফ পৌরসভা ২য় শ্রেণী থেকে ১ম শ্রেণীতে উন্নীত হওয়ায় পৌরসভার নাগরিক সেবার মান বৃদ্ধি পাবে। এই খবরে উল্লাসিত পৌরসভার নাগরিকরা।

সুত্র মতে, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলাল উদ্দীন আহমদের ঐকান্তিক প্রচেষ্টায় টেকনাফ পৌরসভা ‘ক’ গ্রেডে উন্নীত হয়েছে।

স্থানীয়দের মনে করেন, পৌরসভা প্রথম শ্রেণীতে উন্নীত হওয়া পৌরবাসীদের জন্য অবশ্যই আনন্দের ও গর্বের বিষয়। পৌরসভা ১ম শ্রেনীতে উন্নীত হওয়ার পিছনে মেয়র, সচিব, পৌর প্রকৌশলী, অফিস স্টাফ ও পৌরবাসীর সহযোগিতা রয়েছে।

২০০০ সালের ১ জানুয়ারী টেকনাফ পৌরসভা গঠিত হয়েছিল। এরপর ধাপে ধাপে সর্বশেষ ‘খ’ শ্রেনীভুক্ত ছিল।

এদিকে টেকনাফ পৌরসভা ‘খ’ শ্রেণী থেকে ‘ক’ শ্রেণীতে উন্নীত হওয়ায় টেকনাফ পৌরবাসীর প্রতি অভিনন্দন জানিয়ে সবক্ষেত্রে সুন্দর ও পরিচ্ছন্ন পৌরসভা হিসাবে গড়ে তুলতে সর্বমহলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন পৌর মেয়র মোহাম্মদ ইসলাম।

পৌর মেয়র এক প্রতিক্রিয়ায় বলেন, ‘এজন্য আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সংসদ সদস্য শাহীন আক্তার বদি, কক্সবাজারের জনপ্রিয় সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলাল উদ্দীন আহমদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!