মাতামুহুরী নদীর বালি উত্তোলন ও পাহাড় কাটায় অভিযানে ৪ ড্রেজার মেশিন ও এস্কেভেটর জব্দ

মাতামুহুরী নদীর বালি উত্তোলন ও পাহাড় কাটায় অভিযানে ৪ ড্রেজার মেশিন ও এস্কেভেটর জব্দ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া
কক্সবাজার ভিশন ডটকম

মাতামুহুরী নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলন ও পাহাড় কাটার বিরুদ্ধে চকরিয়া উপজেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়েছেন। এসময় অবৈধভাবে বালি উত্তোলনের দায়ে ৩টি ড্রেজার মেশিন এবং পাহাড় কাটার সময় একটি এস্কেভেটর জব্দ করা হয়।

বুধবার (১১ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার পহরচাঁদা ও বেতুয়াবাজারে উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেনের নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

চকরিয়া উপজেলা ভূমি অফিসের পেশকার মিলন কান্তি বড়ুয়া বলেন, মাতামুহুরী নদীর বেতুয়াবাজার পয়েন্ট থেকে অবৈধভাবে বালি উত্তোলনের সংবাদ পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেনের নেতৃত্বে অভিযান চালানো হয়। এসময় তিনটি ড্রেজার মেশিন নষ্ট করা হয়।

ওইদিন বিকেলে বরইতলী ইউনিয়নের পহরচাঁদা স্কুলের পাশে পাহাড় কাটার সময় একটি এস্কেভেটর জব্দ করা হয়। পরে জব্দকৃত এস্কেভেটরটি স্থানীয় এক মেম্বারের জিম্মায় দেয়া হয়।

পরিবেশ অধিদপ্তর কক্সবাজারের সহকারি পরিচালক সংযুক্ত দাশগুপ্তা বলেন, চকরিয়ার বিভিন্ন স্থানে পাহাড় কাটা হচ্ছে বলে আমরা জানতে পারি। এমন সংবাদের ভিত্তিতে বুধবার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) তানভীর হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালায়।

তিনি জানান, ওই সময় পহরচাঁদা স্কুল এলাকায় অবৈধভাবে পাহাড় কাটার দায়ে একজনকে নোটিশ দেয়া হয়েছে। পরবর্তীতে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!