মুজিববর্ষে খালেদার মুক্তি চেয়ে রাষ্ট্রপতির কাছে আবেদন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মানবিক কারণে খালেদা জিয়ার দণ্ড মওকুফ ও কারাগার থেকে মুক্তি চেয়ে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুস আলী আকন্দ।

মঙ্গলবার সকালে সরকারি ডাকযোগে তিনি এ আবেদনটি পাঠান। বিষয়টি সংবাদমাধ্যমকে তিনি নিজেই নিশ্চিত করেছেন।

আবেদনের অনুলিপি আইন মন্ত্রণালয়ের সচিব, সংসদ সচিবালয়ের সচিব, স্বরাষ্ট্র সচিবের কাছে পাঠানো হয়েছে।

রাষ্ট্রপতির কাছে খালেদার মুক্তি চেয়ে আইনজীবীর আবেদনের বিষয়টি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নজরে আনলে তিনি বলেন, এই আইনজীবী নিজে পরিচিতি পাওয়ার জন্য এ আবেদন করেছেন।

সংবিধানের প্রস্তাবনা ১১, ৪৮(৩) ৪৯ অনুচ্ছেদ অনুযায়ী মানবিক কারণে দণ্ড মওকুফের পাশাপাশি কারামুক্তির আবেদন করেন বলে জানান তিনি।

তিনি বলেন, মুজিববর্ষ পালনের দিন (১৭ মার্চ) উপলক্ষে খালেদা জিয়াকে যে কোনো শর্তে সব ধরনের দণ্ডের মার্জনা, বিলম্বন ও বিরাম মঞ্জুর করার এবং যেকোনো ধরনের দণ্ড স্থগিত বা কমানোর আবেদন করছি।

কেন আপনি মুক্তির আবেদন করলেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মানবিক কারণে জনস্বার্থে আমি এ আবেদনটি করেছি। খালেদ জিয়া একজন প্রথম শ্রেণির নাগরিক এবং একজন বয়স্ক মহিলা।

উল্লেখ্য, ড. ইউনুস আলী আকন্দ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির এবারের নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকার একটি আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন নিয়ে অংশ নেন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!