মাদ্রাসা শিক্ষকদের বেতন বাড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়

ভারতের পশ্চিমবঙ্গে মাদ্রাসার শিক্ষক ও কর্মচারীরা বেশ কিছুদিন ধরে বেতন বৃদ্ধির দাবি করে আসছিলেন। এবার তাদের দাবি মেনে নিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজ’র খবরে বলা হয়, আজ শনিবার মাদ্রাসাশিক্ষক ও কর্মচারীদের বেতন বৃদ্ধি সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছে পশ্চিমবঙ্গ সরকার। গত বছরের ১ এপ্রিল থেকে নতুন কাঠামো অনযায়ী মাদ্রাসার শিক্ষক ও কর্মচারীরা বেতন পাবেন বলে জানানো হয়েছে।

পশ্চিমবঙ্গ সরকার ইতিমধ্যে ষষ্ঠ বেতন কমিশন বাস্তবায়ন করেছে। এবার মাদ্রাসাগুলোর মুখ্য সম্প্রসারক, সম্প্রসারিকা, করণিক ও গ্রুপ ডি কর্মীদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হলো।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মাদ্রাসা শিক্ষা কেন্দ্র, মাধ্যমিক শিক্ষা কেন্দ্র ও শিশু শিক্ষা কেন্দ্রের শিক্ষক-অশিক্ষিক কর্মীদের বেতন বাড়ল। ১ এপ্রিল, ২০১৯ সাল থেকে কার্যকর হচ্ছে বেতন কাঠামো। এখন মাদ্রাসার গ্রুপ ডি কর্মীর ন্যূনতম বেতন ৫ হাজার ৬৫৬ টাকা। সেটাই বেড়ে হলো ৯ হাজার টাকা। মুখ্য সম্প্রসারকদের ন্যূনতম বেতন ছিল ১০ হাজার ৪২১ টাকা। সেটাই বেড়ে হয়েছে ১৪ হাজার।

নতুন বেতন কাঠামোয় গড়ে সব স্তরেই বেতন বেড়েছে তিন থেকে সাড়ে তিন হাজার টাকা। দীর্ঘদিন ধরেই বেতন বাড়ানোর দাবিতে আন্দোলন করছিলেন মাদ্রাসার শিক্ষক ও কর্মীরা।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!