এএসপি মতিউলের নেতৃত্বে টানা ২৪ ঘন্টার অভিযান

চকরিয়ায় ৪ বন্দুকসহ গ্রেপ্তার ডাকাত ফারুক, খুন-ডাকাতির ক্ল্যু উৎঘাটন

এএসপি মতিউলের নেতৃত্বে টানা ২৪ ঘন্টার অভিযান

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের বৃহত্তর উপজেলা চকরিয়ার সুরাজপুরে খুন ও ডাকাতির পৃথক ঘটনার ১০ দিন পর ঘটনায় জড়িতদের পরিচয়সহ তথ্যাদি উৎঘাটন হয়েছে।

সহকারি পুলিশ সুপার (এএসপি) কাজি মো. মতিউল ইসলামের নেতৃত্বে টানা ৪৮ ঘন্টা অভিযান চালিয়ে ঘটনায় জড়িত থাকার অভিযোগে মো. ফারুক (২৬) নামের একজনকে আটক করা হয়েছে। তার স্বীকারোক্তি মতে, তাকে সাথে নিয়ে ফাঁসিয়াখালীর গহীন অরণ্যে অভিযান চালিয়ে ৪টি আগ্নেয়াস্ত্রও উদ্ধার করা হয়েছে। ওই অস্ত্রের মধ্যে ২টি এলজি ও ২টি একনলা বন্দুক রয়েছে।

পুলিশ সুত্র মতে, ধৃত ফারুকের বক্তব্য থেকে খুনের নেপথ্য কারণও উৎঘাটন হয়েছে।

খুনের ঘটনায় নিহত শাহাবউদ্দিনের ছোট ভাই মহিউদ্দিন বাদী হয়ে অজ্ঞাত আসামি দেখিয়ে ও অস্ত্র উদ্ধারের ঘটনায় এসআই চিরঞ্জীব দাশ বাদী হয়ে ৫ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়েছে।

মামলা দায়েরের পর আটক ফারুককে গ্রেপ্তার দেখানো হয়।

ফারুক ফাঁসিয়াখালী ইউনিয়নের উচিতারবিল গ্রামের শহর মল্লুকের ছেলে। তার সাথে খুনসহ ডাকাতিতে জড়িত ও অস্ত্র মামলার অপর আসামিদের গ্রেপ্তার করতে পুলিশের একাধিক টিম মাঠে রয়েছে বলে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান।

স্থানীয় সূত্র জানায়, গত ২৪ ফেব্রুয়ারি ভোররাতে উপজেলার সুরাজপুরে ধানক্ষেত পাহারারত কৃষক শাহাবউদ্দিনকে পিটিয়ে হত্যা করা হয়। ওই রাতে নিকটস্থ পাড়ার তিনটি বসতঘরেও ডাকাতি করে হত্যাকারিরা।

খুনের ঘটনায় নিহতের ছোট ভাই বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

ওসি হাবিবুর রহমান বলেন, শাহাবউদ্দিন খুনের ঘটনার ক্ল্যু উদঘাটন করতে পুলিশি তৎপরতা জোরদার করা হয়েছে। বিভিন্নস্থানে নিয়োগ করা হয়েছে একাধিক সোর্স। এরপরও সঠিক তথ্য পেতে নানা পন্থা অবলস্বন করতে হয়।
অবশেষে চকরিয়া সার্কেলের সহকারি পুলিশ সুপার (এএসপি) কাজী মতিউল ইসলামের নেতৃত্বে টানা ৪৮ ঘন্টা বিভিন্ন স্থানে ঝটিকা অভিযান চালিয়ে খুনে জড়িত ফারুককে আটকের পর তার স্বীকারোক্তি মতে বুধবার রাতে ফাঁসিয়াখালীর জঙ্গলে অভিযান চালিয়ে প্রায় এক কিলোমিটারের মধ্যে দুটি স্থান থেকে ৪টি অস্ত্র ও নগদ ১,৪৪০ টাকা উদ্ধার হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত ফারুক শাহাবউদ্দিনকে খুন এবং সুরাজপুর ও সাহারবিলে ডাকাতিতে জড়িত থাকার কথা পুলিশের কাছে স্বীকার করেছে। পুলিশ সুত্র মতে, ফারুক বিভিন্ন অপরাধকালে তার সাথে জড়িতদের নামও প্রকাশ করে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!