দিল্লিতে সহিংসতার বিষয়ে ভারতের কাছে জানতে চেয়েছে বাংলাদেশ

দিল্লিতে চলমান সাম্প্রদায়িক সহিংসতার বিষয়ে ভারতের কাছে জানতে চেয়েছে বাংলাদেশ। সোমবার (২ মার্চ) দুদেশের পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠকে বিষয়টি জানতে চাওয়া হয়। দুদিনের সফরে ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রীংলা সোমবার সকালে ঢাকায় পৌঁছান। বিকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করেন তিনি।
বৈঠকে উপস্থিত এক কর্মকর্তা বলেন, ‘ভারতের পররাষ্ট্র সচিব জানান, সাম্প্রদায়িক সহিংসতায় তৃতীয় পক্ষের ইন্ধন আছে কিনা তা তারা তদন্ত করে দেখছেন। তদন্তের পরে বিষয়টি তারা বাংলাদেশকে জানাবেন।’
ওই কর্মকর্তা বলেন, ‘বৈঠকে বাংলাদেশের পক্ষ থেকে সীমান্তে হত্যাকাণ্ডের বিষয়টি উত্থাপন করা হয়। সীমান্তে হত্যাকাণ্ড যতদূর সম্ভব কমানোর বিষয়ে আশ্বস্ত করেছেন ভারতীয় পররাষ্ট্র সচিব।’ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফর উপলক্ষে দুই পররাষ্ট্র সচিবের মধ্যে দীর্ঘ সময় আলোচনা হয় বলে জানান তিনি।
এ বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেন, মুজিববর্ষের অনুষ্ঠানে অংশ নিতে ভারতের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে। তিনি আমন্ত্রণ গ্রহণ করেছেন। তিনি বলেন, দুই প্রধানমন্ত্রীর মধ্যে একটি দ্বিপক্ষীয় বৈঠক হবে। আমরা একটি যৌথ ঘোষণা নিয়ে কাজ করছি। যেহেতু বৈঠকটি ঢাকায় হবে সেজন্য এর প্রথম খসড়া বাংলাদেশ তৈরি করবে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!