ঢাকা উত্তর সিটির নতুন নির্বাচন চেয়ে তাবিথ আউয়ালের মামলা

ঢাকা উত্তর সিটির নতুন নির্বাচন চেয়ে তাবিথ আউয়ালের মামলা

গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে তা বাতিল চেয়ে মামলা করেছেন ওই নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। একইসঙ্গে তিনি ওই সিটিতে নতুন নির্বাচনের দাবিও করেছেন মামলায়।

সোমবার (২ মার্চ) ঢাকার নির্বাচনী ট্রাইব্যুনালের বিচারক উৎপল ভট্টাচার্যের আদালতে এ মামলা করেন তাবিথ।

মামলায় বিবাদী করা হয়েছে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা, রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম ও নির্বাচিত মেয়র আতিকুল ইসলামসহ আট জনকে।

তাবিথের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেন, নির্বাচনে অনিয়ম-দুর্নীতির অভিযোগে আজ আদালতে মামলা করেছেন তাবিথ আউয়াল। মামলার বিষয়ে আদালত এখনো কোনো আদেশ দেননি। বিচারক নথি পর্যালোচনা করে আদেশ দেবেন।

তিনি বলেন, গত নির্বাচনে মানুষ ভোটকেন্দ্রে ভোট দিতে যায়নি। নির্বাচন সঠিকভাবে হয়নি। নির্বাচনে ব্যাপক দুর্নীতি ও অনিয়ম হয়েছে। আমরা এ নির্বাচন বাতিল চেয়ে নতুন নির্বাচনের জন্য আদালতে মামলা করেছি।

গত ১ ফেব্রুয়ারি ডিএনসিসির পাশাপাশি ডিএসসিসিতেও (ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন) নির্বাচন হয়। ডিএনসিসিতে মেয়র পদে জয়লাভ করেন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম। আর ডিএসসিসিতে একই পদে জয়ী হন আওয়ামী লীগেরই প্রার্থী শেখ ফজলে নূর তাপস।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!