প্রেমের টানে উখিয়া থেকে রোহিঙ্গা তরুণী কুষ্টিয়ায় প্রেমিকের বাড়িতে!

প্রেমের টানে উখিয়া থেকে রোহিঙ্গা তরুণী কুষ্টিয়ায় প্রেমিকের বাড়িতে!

প্রেমের টানে কুষ্টিয়ায় চলে এসেছেন উম্মুল খায়ের (২২) নামে এক রোহিঙ্গা তরুণী। সাত মাস আগে কুষ্টিয়ার এক যুবকের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে তার।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) কুষ্টিয়া গোয়েন্দা পুলিশের একটি দল সদর উপজেলার হরিপুর ইউনিয়ন থেকে ওই তরুণীকে আটক করে। শনিবার কক্সবাজার কুতুপালং ট্যাংকখালী ১৭ নম্বর ক্যাম্প থেকে কুষ্টিয়ায় চলে আসেন তিনি।

উম্মুল খায়ের মিয়ানমারের মংডুর ফজল হকের মেয়ে। মিয়ানমার থেকে পালিয়ে এসে তরুণীর পরিবার কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালংয়ের ট্যাংকখালী ১৭ নম্বর ক্যাম্পে বসবাস করছেন।

জেলা গোয়েন্দা পুলিশ সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে সদর উপজেলার শালদহ গ্রামের একটি বাড়িতে এক রোহিঙ্গা তরুণী অবস্থান করছেন। এমন খবর পেয়ে সেখানে বৃহস্পতিবার দুপুরে অভিযান চালানো হয়। সেখান থেকে ওই তরুণী এবং তিনি যার সঙ্গে চলে এসেছেন, সেই যুবককে আটক করা হয়। পরে তাদের গোয়েন্দা কার্যালয়ে নেয়া হয়।

ওই তরুণী ও যুবকের সঙ্গে কথা বলে গোয়েন্দা পুলিশ জানতে পারে তরুণীটি ক্যাম্পে কাপড়ের ব্যবসা করতেন। ওই যুবক সেখানে গেলে তাদের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে ওই তরুণীকে নিয়ে কুষ্টিয়ায় চলে আসেন যুবক।

বিষয়টি নিশ্চিত করে কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার গোলাম সবুর বলেন, এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। মেয়েটিকে কুতুপালং ক্যাম্পে পাঠানো হবে। এছাড়া ওই যুবকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তদন্তের স্বার্থে যুবকের পরিচয় গোপন রাখা হচ্ছে।