প্রধানমন্ত্রীকে নিয়ে সংসদে আবারও গান গাইলেন মমতাজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সংসদে স্বরচিত গান গেয়েছেন সরকারি দলের মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য কণ্ঠশিল্পী মমতাজ বেগম। এসময় তার গান শুনে সরকারি দলের সংসদ সদস্যরা টেবিল চাপড়ে স্বাগত জানান। এমনকি সংসদের সভাপতিত্বে থাকা ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়াও তাকে ধন্যবাদ জানান।

বুধবার (২৯ জানুয়ারি) রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবে সাধারণ আলোচনায় অংশ নিয়ে মমতাজ বেগম প্রধানমন্ত্রীকে নিয়ে স্বরচিত গান গেয়েছেন।

বক্তব্য শেষে সংসদ সদস্য মমতাজ বেগম বলেন, উন্নয়নের অনেক কথা বলার ছিল। বর্তমান সরকারের উন্নয়নের কথা আমরা, আমি ও শিল্পীরা এভাবেই বলি-‘আমি দেশ-বিদেশে ঘুরে ঘুরে/দেশ-বিদেশে ঘুরে ঘুরে/ জয় বাংলার গান গাই/আমার নেত্রী শেখ হাসিনা, তুলনা যার নাই/ আমার নেত্রী শেখ হাসিনা, তুলনা যার নাই/আপনার আমার নেত্রী যিনি/জাতির পিতার কন্যা তিনি/আমরা সবাই তারে চিনি/ যার তুলনা নাই/আমার নেত্রী শেখ হাসিনা, তুলনা যার নাই/এই বিশ্ব যারে করে গণ্য/তার কারণেই আমরা ধন্য’।

গান গাওয়া শেষে তিনি বলেন, ‘আমাদের কোনো গুণ নাই মাননীয় স্পিকার। সকল গুণের অধিকারী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।’ এরপর তিনি আবার সুর তোলেন-‘এই বিশ্ব যারে করে গণ্য/তার কারণে আমরা ধন্য/এমন একজন নেত্রীর জন্য আমি দোয়া চাই/সবার হাতে তালি চাই/আমার নেত্রী শেখ হাসিনা, তুলনা যার নাই’।

এসময় এমপিরা তাকে টেবিল চাপড়ে ধন্যবাদ জানান। ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া তাকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘সবশেষে গানটির জন্য আরও একবার ধন্যবাদ।’

এর আগে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে মমতাজ বলেন, ‘কয়টা উন্নয়নের কথা বলব? আজকে আমার এলাকার বেড়িবাঁধ দিয়ে অনেক শিল্পপতির জন্ম হয়েছে। তারা কোনোদিনই চাইনি এই পদ্মার ভাঙন থেকে কাউকে বাঁচাতে। তারা ভাবতেন, তারা রাজা রাজা হয়ে থাকবে আর আমরা প্রজা হয়ে থাকব। কিন্তু আমাদের প্রধানমন্ত্রী আজকে পদ্মার ভাঙন থেকে রক্ষার জন্য হরিরামপুরবাসীকে বাঁচিয়েছেন। এজন্য মানুষ কৃতজ্ঞতার সঙ্গে তাকে স্মরণ করে। আমার নির্বাচনী এলাকায় এখন ১০০ ভাগ বিদ্যুৎ চলে গেছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য যা যা কাজ আছে সকল কিছুই স্বয়ংক্রিয়ভাবে হয়ে যাচ্ছে।’