টেকনাফে বৈধ ব্যবসার আড়ালে মাদক পাচার, ৭০ হাজার ইয়াবা নিয়ে ধরা দুই পাচারকারি

টেকনাফে বৈধ ব্যবসার আড়ালে মাদক পাচার, ৭০ হাজার ইয়াবা নিয়ে ধরা দুই পাচারকারি

নিজস্ব প্রতিবেদক, টেকনাফ
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে র‌্যাব সদস্যরা আবারও একটি বিশেষ অভিযান পরিচালনা করে ৭০ হাজার ইয়াবাসহ দুই মাদক কারবারিকে আটক করেছে। আটকৃতরা হচ্ছেন চট্টগ্রাম লোহাগাড়া পূর্ব কলাউজান এলাকার কবির আহমেদের ছেলে মো. জাকারিয়া (৩৫) ও টেকনাফ পৌরসভার ৮নং ওয়ার্ড জালিয়াপাড়া এলাকার আলী জোহারের ছেলে আব্দুল হক (৩৩)।

কক্সবাজারে নবগঠিত ব্যাটালিয়ন র‌্যাব-১৫ এর টেকনাফ সিপিসি-১’র কোম্পানী কমান্ডার লে. মির্জা শাহেদ মাহতাব বলেন, গোপন সংবাদের মাধ্যমে খবর পাই টেকনাফ পৌরসভার উপরের বাজার বার্মিজ মার্কেট সংলগ্ন আল-মদিনা হোটেলের সামনে আক্তারের কাপড়ের দোকানের ভেতর একটি ইয়াবার চালান মজুদ রয়েছে। ওই খবর পেয়ে ২৮ জানুয়ারি (মঙ্গলবার) বিকাল ৫টার সময় আমার নেতৃত্বে র‌্যাবের একটিদল
ওই কাপড়ের দোকানে অভিযান পরিচালনা করে ৭০ হাজার ইয়াবাসহ দুই মাদক কারবারিকে আটক করি।

উদ্ধার হওয়া ইয়াবার আনুমানিক মূল্য ৩ কোটি ৫০ লাখ টাকা হবে বলে জানিয়েছে র‌্যাব।

তিনি বলেন, টেকনাফ উপরের বাজারের ওই কাপড়ের দোকানের মালিক চট্টগ্রাম লোহাগাড়া নিবাসী আক্তার বৈধ ব্যবসার আড়ালে দীর্ঘদিন চালিয়ে যাচ্ছে ইয়াবা পাচার। সেই সুত্র ধরে এ সিন্ডিকেটের সদস্যদের ধরার জন্য র‌্যাব সদস্যরা বিভিন্ন কৌশল হাতে নিয়েছে।
অবশেষে ব্যাবের জালে ধরা পড়েছে।

আটক দুই অপরাধীর বিরুদ্ধে মাদক আইনের মামলা রুজু করে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

এদিকে দক্ষিণ চট্টগ্রাম সাতকানিয়া কেন্দ্রিক টেকনাফে থাকা অসাধু ব্যবসায়ীরা বৈধ ব্যবসার আড়ালে প্রসাশনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন কৌশলে চালিয়ে যাচ্ছে মাদক পাচার। স্থানীয় এলাকাবাসীর দাবি, এই সকল অপরাধীদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসলে মাদক পাচার প্রতিরোধে আরো বেশি সফলতা আসবে।