টেকনাফে ক্ষেতে মিললো ইয়াবার ব্যাগ

হেলাল উদ্দিন, টেকনাফ
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে ক্ষেতে গিয়েই দুই কোটি টাকার অধিক ইয়াবার সন্ধান পেয়েছে এক ব্যক্তি। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যানের মধ্যস্থতায় এই মাদকের চালান থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে।

জানা যায়, ২ জানুয়ারী (বৃহস্পতিবার) সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার হ্নীলা পূর্ব রঙ্গিখালীর মৃত আলী হোছাইনের ছেলে ঠান্ডা মিয়া কক্সবাজার-টেকনাফ সড়কের রঙ্গিখালী মাদ্রাসা গেইটের দক্ষিণে পরিত্যক্ত একটি দোকান ঘেরাও করে করা শাক-সবজির ক্ষেত থেকে সবজি তুলতে গিয়েই মানুষের অস্বাভাবিক চলাফেরার পায়ের চিহ্ন দেখে চারদিকে দেখতে থাকেন। এক পর্যায়ে ১টি মিষ্টি কুমড়া গাছের নীচে ২টি টর্চ লাইট, ১টি দা ও ১টি বস্তা দেখতে পেয়ে নিকটে গিয়ে দেখেন ইয়াবা। তিনি দ্রুত স্থানীয় চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলীর নিকট বিষয়টি জানান।

হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী তাৎক্ষণিক বিষয়টি থানা পুলিশকে অবহিত করলে টেকনাফ থানার এসআই কামরুজ্জামান ঘটনাস্থলে এসে চেয়ারম্যান, চৌকিদার ও স্থানীয় লোকজনের সহযোগিতায় ২টি টর্চ লাইট, ১টি দা ও ব্যাগ ভর্তি ৭ প্যাকেট (আনুমানিক ৭০ হাজার পিস) ইয়াবা উদ্ধার করেন।

এদিকে নাফনদীর উপকূলীয় এই পয়েন্টটি মাদক ও চোরাইপণ্য খালাসের নিরাপদ জোন হিসেবে পরিচিত। এসব পয়েন্ট দিয়ে স্থানীয় মাদক কারবারীদের পাশাপাশি রোহিঙ্গারা কৌশলে মাদকের চালান খালাস করে থাকে। অনেকে ধারণা করছেন, এই আনসার উল্লাহ সিন্ডিকেট মাদকের চালান খালাস করে যানবাহনের অভাবে ভোর হওয়ায় আস্তানায় নিতে না পেরে এই ক্ষেতে লুকিয়ে রেখেছে।