আনুষ্টানিকভাবে দায়িত্ব গ্রহণ করলো সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের নতুন কমিটি

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

২০২০-২০২১ সেশনের জন্য গণতান্ত্রিক ভোটের মাধ্যমে নির্বাচিত সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের নতুন কমিটি দায়িত্বভার গ্রহণ করেছেন। পুরনো কমিটির সাধারণ সম্পাদক হাসানুর রশীদ আনুষ্ঠানিকভাবে নতুন কমিটির সভাপতি মমতাজ উদ্দিন বাহারী ও সাধারণ সম্পাদক আনছার হোসেনের হাতে দায়িত্বভার তুলে দেন।

এই সময় নির্বাচন কমিশনের দায়িত্ব পালনকারী প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র সাংবাদিক বদিউল আলম, কমিশনের দুই সদস্য সিনিয়র সাংবাদিক এস.এম আমিনুল হক চৌধুরী ও কক্সবাজার প্রেসক্লাব সভাপতি মাহবুবর রহমান ছাড়াও ৫ সদস্য বিশিষ্ট নতুন কমিটির সকল কর্মকর্তা এবং পুরনো কমিটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ২৩ ডিসেম্বর গণতান্ত্রিক পদ্ধতিতে গোপন ব্যালটের মাধ্যমে প্রথমবারের মতো সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সিনিয়র সাংবাদিক মমতাজ উদ্দিন ও আনছার হোসেন। এছাড়াও সর্বাধিক ভোটে যুগ্ন সম্পাদক নির্বাচিত হন হুমায়ুন সিকদার। ৫ সদস্যের এই কমিটিতে সহ-সভাপতি পদে নুরুল ইসলাম হেলালী ও কোষাধ্যক্ষ পদে ছৈয়দ আলম বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হন।

কক্সবাজার প্রেসক্লাবে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে দায়িত্ব হস্তান্তরের আনুষ্ঠানিকতা পালন করা হয়।

অনুষ্ঠানে নির্বাচন কমিশনের সদস্যবৃন্দ বলেন, দেশে যখন গণতান্ত্রিক পদ্ধতির ভোট গ্রহণ প্রক্রিয়া হারিয়ে যেতে বসেছে সেখানে সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার গণতান্ত্রিক প্রক্রিয়ায় ভোটের মাধ্যমে কমিটি গঠন করে দৃষ্টান্ত স্থাপন করেছে।

আনুষ্টানিকভাবে দায়িত্ব গ্রহণ করলো সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের নতুন কমিটি

তারা বলেন, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের এই কার্যক্রম দেশের জন্য অনুকরণীয় হয়ে থাকবে।

অনুষ্ঠানে নতুন কমিটির কাছে সব মতভেদ ভুলে সবাইকে সাথে নিয়ে সংগঠনকে এগিয়ে নেয়ার প্রত্যাশা করা হয়।

অনুষ্টানে নির্বাচন কমিশনের ৩ সদস্য ছাড়াও বক্তব্য রাখেন, নতুন কমিটির সভাপতি মমতাজ উদ্দিন বাহারী, পুরনো কমিটির সাধারণ সম্পাদক হাসানুর রশীদ ও নতুন কমিটির সাধারণ সম্পাদক আনছার হোসেন।

এছাড়াও উপস্থিত ছিলেন নব-নির্বাচিত কমিটির সহ-সভাপতি নুরুল ইসলাম হেলালী, যুগ্ন সম্পাদক হুমায়ুন সিকদার ও কোষাধ্যক্ষ ছৈয়দ আলম, সাংবাদিক ইউনিয়ন কল্যাণ ফান্ডের আহ্বায়ক একরাম চৌধুরী টিপু, পুরনো কমিটির যুগ্ন সম্পাদক মোস্তফা সরওয়ার, পুরনো নির্বাহী কমিটির সদস্য ইমাম খাইর, সংগঠনের অন্যতম সদস্য মোহাম্মদ খোরশেদ হেলালী ও জিয়াউল করিম।