এসএসসি পরীক্ষা দেয়া হলোনা ফাহাদের!

সবকিছু ঠিকঠাক থাকলে হয়তো ২০২০ সালে শিক্ষাজীবনের প্রথম দশ বছরের সবচেয়ে গুরুত্বপূর্ণ পরীক্ষা এসএসপি পরীক্ষা দেয়ার কথা মোহাম্মদ ফাহাদের। কিন্তু দ্রুতগতির বেপরোয়া ডাম্পার কেড়ে নিলো তার প্রাণ। বৃহস্পতিবার (২৮ নভেম্বর) বিকাল ৪টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের বাংলাবাজারের ‘বাগ্গুলার দোকান’ এলাকায় লাইসেন্সবিহীন বেপরোয়া ডাম্পার নিয়ন্ত্রণ হারিয়ে পথচারীদের উপর উঠিয়ে দেয়। এতে ওই এলাকার প্রবাসী মাহবুব উল্লাহর ছেলে মোহাম্মদ ফাহাদ ও আবুল বশর নামে দুজনের মৃত্যু ঘটে। মোহাম্মদ ফাহাদ খরুলিয়া উচ্চ বিদ্যালয়ের ২০২০ সেশনের এসএসসি পরীক্ষার্থী ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, একটি বিয়ের বরযাত্রী হিসেবে রওনা দেয়ার জন্য রাস্তায় দাঁড়িয়েছিলেন মোহাম্মদ ফাহাদ  ওই সময় সড়কের পূর্বদিক দিক থেকে বেপরোয়া গতিতে আসা লিংকরোডগামী ওই ডাম্পারটি ফজলিয়া মাদ্রাসার সামনে আসলে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা বরযাত্রীদের উপরে উঠিয়ে দেয়।

ওই সময় ঘটনাস্থলেই আবুল বশর (৮৫) নামের এক বৃদ্ধ মারা যান। ঘটনার ৩০ মিনিট পর ক্রেন দিয়ে ওই ডাম্পার তুলে স্কুল ছাত্র ফাহাদকে উদ্ধার করা হয়। স্থানীয়রা ওই সময় উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেয়ার পথে ফাহাদ মারা যায়।

এদিকে বেপরোয়া গতির ডাম্পারটি ড্রাইভার ছাড়া হেলপার দিয়ে চালানোর খবরে বিক্ষুব্ধ জনতা ওই ডাম্পারে আগুন জ্বালিয়ে দেয়।