এনআইডি সেবা বন্ধ

১০৫ নাম্বারে কল দিলেই মিলবে এনআইডি সমস্যার সমাধান

সার্ভার আপগ্রেডেশনের কাজ চলার কারণে সাময়িক বন্ধ রয়েছে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংক্রান্ত সেবা। আগামী বৃহস্পতিবার পর্যন্ত এ সেবা বন্ধ থাকবে বলে ঘোষণা দিয়ে নির্বাচন অফিসে যোগাযোগ করা থেকে বিরত থাকার কথা বলেছে ইসি।

জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের (এনআইডি) এনআইডি উইংয়ের কর্মকর্তা স্কোয়াড্রন লিডার কাজী আশিকুজ্জামান জানান, সার্ভারের কাজ চলায় আপাতত এ কার্যক্রম বন্ধ রয়েছে। আশা করি শিগগিরই সমাধান হয়ে যাবে। নাগরিকেরা অহেতুক এসে হয়রানি না হয় সেজন্য দ্রুত কাজ চলছে। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির পর রোববার থেকে যথারীতি এ সেবা পাবেন নাগরিকেরা।

এ সময়ে এনআইডি সংশোধন, স্থানান্তর, পরিচিতি যাচাই, হারানো কার্ড উত্তোলন সংক্রান্ত যাবতীয় কার্যক্রম বন্ধ থাকবে বলে জানান ইসি কর্মকর্তারা।

জানা গেছে, মঙ্গলবারও দিনভর ডাউন ছিল সার্ভার। তাই নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে স্থাপিত এনআইডি কার্যালয়ে কার্যক্রম বন্ধ ছিল। কর্মকর্তারা কেবল ফাইলের কাজে ব্যস্ত ছিলেন।

দেয়ালে নোটিশ লাগিয়ে দেয়া হয়েছে- ‘সার্ভার আপগ্রেডেশনের কাজ চলছে। এনআইডি সেবা সংক্রান্ত কার্যক্রম আগামী ২৮ নভেম্বর পর্যন্ত বন্ধ থাকবে। সাময়িক এ অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখিত।’