কিশোরীর ব্রিফকেসে ৫ হাজার ইয়াবা, আচরণে ধরা খেলো সুফাইয়া

কিশোরীর ব্রিফকেসে ৫ হাজার ইয়াবা, আচরণে ধরা খেলো সুফাইয়া

নূরুল হক, টেকনাফ
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে সাড়ে ৫ হাজার পিস ইয়াবাসহ মোছাম্মদ সুফাইয়া আক্তার (১৬) নামে এক কিশোরী মাদক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (২৫ নভেম্বর) রাতে টেকনাফের হোয়াইক্যং বিজিবি চেকপোষ্টে যাত্রীবাহী পালকি পরিবহন থেকে ইয়াবাসহ ওই কিশোরীকে আটক করা হয়।

আটক মাদক পাচারকারী হলেন টেকনাফের হ্নীলা ইউনিয়নের ফুলের ডেইল এলাকার আব্দুস সালামের মেয়ে।

মঙ্গলবার বিকাল ৪টার দিকে টেকনাফস্থ ২ বিজিবি ব্যাটলিয়ান অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ সব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সোমবার রাতে হোয়াইক্যং চেকপোষ্টে বিজিবির একটি দল দায়িত্ব পালনকালে হ্নীলা থেকে কক্সবাজারগামী স্পেশাল সার্ভিস বাস (পালকি পরিবহন) চেকপোষ্টে আসলে তা থামিয়ে তল্লাশিকালে একজন যাত্রীর আচরণ সন্দেহ হয়। এসময় বিজিবির নারী সদস্য দিয়ে তার সাথে থাকা ব্রিফকেইসে অভিনব পদ্ধতিতে ফিটিং অবস্থায় রাখা ৫ হাজার ৫৫৬ পিস ইয়াবা ট্যাবলেটসহ তাকে আটক করা হয়।

তিনি আরও জানান, ওই সময় উদ্ধার হওয়া ইয়াবার আনুমানিক মূল্য ১৬ লাখ ৬৬ হাজার ৮০০ টাকা। উদ্ধার হওয়া ইয়াবাসহ আটক কিশোরী মাদক পাচারকারিকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করে সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে।

বিজিবি অধিনায়ক বলেন, ইদানিং ইয়াবা কারবারীরা বড় অংকের টাকার লোভ দেখিয়ে শিশু এবং কিশোর-কিশোরীদের মাদক পাচারে ব্যবহার করছে। এ বিষয়ে সমাজের সবস্থরের জনগণকে সজাগ থাকতে হবে।

ইয়াবা বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি করার আহবান জানিয়েছেন তিনি।