রামু সেনানিবাসে সেনাপ্রধান আজিজ আহমেদ

যে কোনো প্রয়োজনে সেনাবাহিনী সর্বোচ্চ ত্যাগে প্রস্তুত

রামু সেনানিবাসে সেনাপ্রধান আজিজ আহমেদ

বিশেষ প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, মাতৃভূমির অখন্ডতা রক্ষা ও জাতীয় যে কোন প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের জন্য সদাপ্রস্তুত থাকতে হবে।

তিনি বলেন, দেশের সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি প্রাকৃতিক ও মানবসৃষ্ট দূর্যোগ মোকাবেলাসহ দেশের আর্থসামাজিক এবং অবকাঠামোগত উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে সেনাবাহিনী।

তাঁর মতে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেনাবাহিনীর আধুনিকায়নে আন্তরিকতার সাথে কাজ করছেন। ইতোমধ্যেই সেনাবাহিনীতে যুক্ত হয়েছে আধুনিক অনেক সমরাস্ত্র। সেনা সদস্যদের দক্ষতা বৃদ্ধির জন্যও চলছে নানামুখী প্রশিক্ষণ।

রোববার (২৪ নভেম্বর) সকালে রামু সেনানিবাসে রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সকাল দশটায় সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ রামু সেনানিবাসের প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে দশম পদাতিক ডিভিশনের জিওসি মোঃ মাঈন উল্লাহ চৌধুরী তাঁকে অভ্যর্থনা জানান।

অনুষ্ঠানে রেজিমেন্টাল কালারপ্রাপ্ত ইউনিটগুলোকে অভিনন্দন জানিয়ে সেনাপ্রধান বলেন, ৬, ৯ ও ২৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ৬ ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়ন এবং ১৩ ও ১৪ বাংলাদেশ ইনফেন্ট্রি রেজিমেন্টগুলো প্রতিষ্ঠালগ্ন থেকেই ধারাবাহিকভাবে প্রশংসনীয় কার্যক্রম প্রদর্শনের মাধ্যমে কালার পাওয়ার যোগ্যতা অর্জন করেছে।

ওই সময় তিনি মুক্তিযুদ্ধে শহীদদের এবং এ পর্যন্ত পার্বত্যাঞ্চলে শহীদ সেনা সদস্য ও বিদেশে মিশনে গিয়ে যারা প্রাণ দিয়ে সেনাবাহিনীর মর্যাদা রক্ষা করেছেন তাদের স্মরণ করেন।

সেনাপ্রধান বলেন, রেজিমেন্টাল কালারপ্রাপ্তি যে কোন ইউনিটের জন্য একটি বিরল সম্মান ও গৌরবের এবং এটি একটি পবিত্র আমানতও।

তিনি আশা করেন, কর্মদক্ষতা, কঠোর পরিশ্রম এবং কর্তব্যনিষ্ঠার স্বীকৃতিস্বরূপ রেজিমেন্টাল কালারের মর্যাদা এবং সেনাবাহিনীর প্রতি আস্থা অটুট রাখার জন্য যে কোন ত্যাগ স্বীকারে ইউনিটগুলো সর্বদা সচেষ্ট থাকবে।

অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সেনাবাহিনীর সাবেক প্রধানগণ, অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা এবং অসামরিক প্রশাসনের পদস্থ কর্মকর্তাবৃন্দ ও মিডিয়া কর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে সেনাপ্রধান রেজিমেন্টাল কালার প্রদান উপলক্ষে সুশৃংখল মনোজ্ঞ কুচকাওয়াজ অনুষ্ঠানে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান।