গাজীপুরের অপহৃত পিএসপি পরীক্ষার্থী কক্সবাজার সৈকতে উদ্ধার, ৪ অপহরণকারি গ্রেপ্তার

গাজীপুরের পিএসপি পরীক্ষার্থী কক্সবাজার সৈকতে উদ্ধার, ৪ অপহরণকারি গ্রেপ্তার

বিশেষ প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

রাজধানী ঢাকার কাছাকাছি জেলা গাজীপুর থেকে অপহৃত প্রাথমিক সমাপনী পরীক্ষার্থী (পিএসসি) এক শিশুকে কক্সবাজার সমুদ্র সৈকত থেকে উদ্ধার করা হয়েছে। ওই সময় অপহরণে জড়িত ৪ জনকেও গ্রেপ্তার করা হয়।

উদ্ধার হওয়া শিশু হলো গাজীপুরের কোনাবাড়ি এলাকার পিএসসি পরীক্ষার্থী মো. মোস্তাকিম আলম জয় (১১)। গ্রেপ্তার হওয়া ৪ অপহরণকারি হলো ময়মনসিংহ জেলার নান্দাইলের বাদলের ছেলে মো. শান্ত (১৪), একই জেলার ত্রিশাল এলাকার মো. সাইফুল ইসলামের ছেলে মো. লিটন (২১), তার ভাই মো. হৃদয় শেখ (২২) ও লালমনিরহাটের আলতাফ হোসেনের ছেলে মাইক্রো চালক মো. মিজানুর রহমান মন্ডল (৩৬)।

ট্যুরিষ্ট পুলিশ কক্সবাজার রিজিয়ন অপহৃতকে উদ্ধার ও অপহরণকারিদের গ্রেপ্তার করে সোমবার (১৮ নভেম্বর)।

গাজীপুরের পিএসপি পরীক্ষার্থী কক্সবাজার সৈকতে উদ্ধার, ৪ অপহরণকারি গ্রেপ্তার

অপহৃত মোস্তাকিম আলম জয় (১১) কিশোরগঞ্জ জেলার কটিয়াদী থানার গনেরগাঁও গ্রামের মোঃ জাহাঙ্গীর আলমের ছেলে। তার বাবা একজন ব্যবসায়ী। সে তার বাবা-মায়ের সাথে কোনাবাড়িতে বসবাস করেন। এই বালক গাজীপুর কোনাবাড়িস্থ আমবাগ ইউনিক স্কুল অ্যান্ড কলেজের পিএসসি পরীক্ষার্থী।

কক্সবাজার ট্যুরিষ্ট পুলিশ সূত্র মতে, গত ১৭ নভেম্বর পিএসসি পরীক্ষার প্রথমদিনে পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে দোকান কর্মচারি মো. শান্ত অন্য সহযোগীদের নিয়ে কৌশলে অপহরণ করে জয়কে (১১) মাইক্রোবাসে কক্সবাজার নিয়ে আসে। পরে তার বাবার কাছে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

বিষয়টি জানিয়ে অপহৃত স্কুল ছাত্রের বাবা মো. জাহাঙ্গীর আলম কোনাবাড়ী থানায় অভিযোগ করেন। তারই সুত্র ধরে টুরিষ্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের পুলিশ সুপার জিল্লুর রহমানের নির্দেশে পুলিশ পরিদর্শক মো. তারিকুল ইসলাম অভিযান চালিয়ে অপহৃত শিশুকে উদ্ধার ও অপহরণকারিদের গ্রেপ্তার করেন। ওই সময় অপহরণে ব্যবহৃত মাইক্রোবাসটিও জব্দ করা হয়।