ডেন্টাল সার্জনদের ঝাকজমক পূণর্মিলনী

কক্সবাজার ডেন্টাল সোসাইটির নতুন নেতা ডা. কুতুবী ও ডা. বশীর

কক্সবাজার ডেন্টাল সোসাইটির নতুন নেতা ডা. কুতুবী ও ডা. বশীর

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজার জেলার ডেন্টাল সার্জনদের পূণর্মিলনীতে ‘বাংলাদেশ ডেন্টার সোসাইটি’র কক্সবাজার জেলা শাখার নতুন কমিটি গঠিত হয়েছে। নতুন কমিটির দায়িত্ব পেয়েছেন দেশের স্বনামধন্য ডেন্টাল সার্জন ডা. ইফতিখার উদ্দিন কুতুবী ও কক্সবাজার জেলা সদর হাসপাতালের ডেন্টাল সার্জন ডা. বশীর আহমদ। এই দুই চিকিৎসককে সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে।

বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব ও ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ ডা. হুমায়ুন কবির বুলবুল নতুন নেতাদের হাতে দায়িত্ব তুলে দেন। একই সাথে নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে দ্রুততর সময়ে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা দেন।

গত ১৫ নভেম্বর কক্সবাজার শহরের হোটেল সী-গালে কক্সবাজার জেলার ডেন্টাল সার্জনদের এই পূণর্মিলনী অনুষ্টিত হয়। বিশিষ্ট ডেন্টাল সার্জন ডা. ইফতিখার উদ্দিন কুতুবী এই অনুষ্টানে সভাপতিত্ব করেন। এছাড়াও ডা. বাবু চক্রবর্তী ও ডা. ফৌজিয়া তাবাস্সুম দিনব্যাপী এই অনুষ্টান সঞ্চালনা করেন।

এতে প্রধান অতিথি ছিলেন ডেন্টাল সার্জনদের একমাত্র সংগঠন বাংলাদেশ ডেন্টাল সোসাইটির সভাপতি প্রফেসর ডা. মো. আবুল কাশেম।

এছাড়াও বিশেষ অতিথি ছিলেন সংগঠনের মহাসচিব ও ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. হুমায়ুন কবির বুলবুল, চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. মুসলিম উদ্দিন সবুজ, ভাইস প্রেসিডেন্ট ডা. একেএম শরিফুল ইসলাম, যুগ্ম মহাসচিব প্রফেসর ডা. শিব্বির আহমেদ ওসমানী ও যুগ্ম মহাসচিব ডা. মির্জা আরিফুর রহমান।

পুণর্মিলনীর শুরুতে সাইন্টিফিক সেমিনানে অংশ নেন প্রফেসর ডা. আজম খান, প্রফেসর ডা. ইব্রাহিম খলিল ও এসোসিয়েট প্রফেসর ডা. সাঈদ ইবনে হারুন। তাদের সুন্দর ও সাবলীল উপস্থাপনায় সাইন্টিফিক সেমিনারটি হয়ে উঠে আর্কষণীয় ও প্রাণবন্ত।

সাইন্টিফিক সেমিনার শেষে পুণর্মিলনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কক্সবাজার জেলা সদর হাসপাতালের ডেন্টাল সার্জন ডা. মোহাম্মদ বশীর আহমেদ।

পরে সংগঠনের কেন্দ্রীয় নেতারা কক্সবাজার জেলার ডেন্টাল সার্জনদের নিয়ে দন্ত চিকিৎসার উন্নয়ন বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ফুয়াদ আল খতিব হাসপাতালের প্রধান দন্ত চিকিৎসক ডা. মিম ইকবাল আহমাদ, সিটি ডেন্টাল কলেজের প্রফেসর ডা. ইব্রাহিম খলিল, যুগ্ম মহাসচিব ডা. মির্জা মোঃ আরিফুর রহমান, যুগ্ম মহাসচিব প্রফেসর ডা. শিব্বির আহমেদ ওসমানী, ভাইস প্রেসিডেন্ট ডা. একেএম শরিফুল ইসলাম, চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. মুসলিম উদ্দিন সবুজ।

অনুষ্ঠানে বক্তারা জেলায় হাঁতুড়ে চিকিৎসকদের অপচিকিৎসার বিরুদ্ধে জনগণকে সচেতন করা এবং তাদের কারণে রোহিঙ্গাদের মাধ্যমে জেলার সর্বত্র সংক্রামক ব্যাধি ছড়িয়ে পড়ার ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেন।

বাংলাদেশ ডেন্টাল সোসাইটির সভাপতি প্রফেসর ডা. মো. আবুল কাশেম, মহাসচিব প্রফেসর ডা. হুমায়ুন কবির বুলবুলসহ অনুষ্ঠানে বক্তারা জেলার যাবতীয় দন্ত চিকিৎসা এবং চিকিৎসকদের বিভিন্ন ধরণের সমস্যা মোকাবেলায় একটি জেলা কমিটি গঠন করার গুরুত্ব উপলব্ধি করেন।

তারই প্রেক্ষিতে বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব প্রফেসর ডা. হুমায়ুন কবির বুলবুল জেলার বিশিষ্ট ডেন্টাল সার্জন ডা. ইফতিখার উদ্দিন কুতুবীকে বাংলাদেশ ডেন্টাল সোসাইটি কক্সবাজার জেলা শাখার সভাপতি ও জেলা সদর হাসপাতালের ডেন্টাল সার্জন ডা. মোহাম্মদ বশীর আহমেদকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করেন।

মহাসচিব কক্সবাজার জেলা শাখার নবদায়িত্বপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদককে দ্রুততম সময়ের মধ্যে একটি পূর্ণাঙ্গ জেলা কমিটি করার দায়িত্ব অর্পণ করেন।