কক্সবাজার ডিসি কলেজের প্রতিষ্ঠাকালিন কমিটির শেষ সভায় যা হলো

কক্সবাজার ডিসি কলেজের প্রতিষ্ঠাকালিন কমিটির শেষ সভা, গঠনতন্ত্র প্রণয়নে কমিটি গঠনের সিদ্ধান্ত

বিশেষ প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজার ডিসি কলেজের গঠনতন্ত্র প্রণয়নঃ প্রতিষ্ঠালীন কমিটির শেষ সভা। এই সভায় দ্রুততর সময়ে কলেজটি নানা আয়োজনে সমৃদ্ধ হয়ে উঠায় কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

কক্সবাজার ডিসি কলেজের প্রতিষ্ঠাকালিন কমিটি শেষ সভাটি করেছে মঙ্গলবার (২৯ অক্টোবর) সকালে। জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় কলেজটির গঠনতন্ত্র প্রণয়নে কমিটি গঠনেরও সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভায় জানানো হয়, ২০১৯-২০২০ শিক্ষাবর্ষ থেকে পাঠদান শুরু করা কলেজটিতে প্রথম বছরেই ৭১ জন শিক্ষার্থী নিয়ে তাদের শুরু করে। চলতি বছরের ২০ এপ্রিল কলেজটির আনুষ্টানিক ভিত্তিপ্রস্তর করা হয়েছিল।

সভা সূত্র মতে, প্রতিষ্টার প্রথম বছরেই কলেজটিতে অত্যাধুনিক তথ্যপ্রযুক্তি সমৃদ্ধ আইসিটি ল্যাব, সমৃদ্ধ বিজ্ঞানাগার, আড়াই সহস্রাধিক দেশি-বিদেশি বইয়ের সমন্বয়ে বিশাল লাইব্রেরি, মাল্টিমিডিয়া ও ইন্টারনেট সমৃদ্ধ শ্রেণীকক্ষের মাধ্যমে পাঠদান করে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করা হয়েছে।

সভায় দাবি করা হয়, কক্সবাজার ডিসি কলেজের দক্ষ, অভিজ্ঞ ও মেধাবী শিক্ষকমন্ডলী ছাত্র-ছাত্রীদের নিয়ে নিবিড়ভাবে কাজ করছেন। এই কলেজে সপ্তাহে ছয়দিন ক্লাস হয়। সাপ্তাহিক পাঠক্রমের উপর প্রতি শনিবার সাপ্তাহিক পরীক্ষা নেয়া হয়। পরীক্ষা শেষে ‘ডিসি সেশন’ নামে এক ঘন্টার একটি ক্লাস নেয়া হয়, যেখানে জেলা প্রশাসক মো. কামাল হোসেন ছাড়াও প্রশাসনের অন্য কর্মকর্তারা পাঠ্য বিষয় ও সমসাময়িক বিষয় নিয়ে ক্লাস নিয়ে থাকেন।

সভায় এই কার্যক্রমের জন্য জেলা প্রশাসক মো. কামাল হোসেনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। একই সাথে অভিমত ব্যক্ত করা হয়, কক্সবাজার ডিসি কলেজ সুধীমহলে সমাদৃত ও প্রশংসিত হয়েছে।

মঙ্গলবারের সভায় জানানো হয়, ইতোমধ্যে কক্সবাজার ডিসি কলেজ ১ম বর্ষের ১ম সেমিস্টার পরীক্ষা নেয়া হয়েছে।

কক্সবাজার ডিসি কলেজের প্রতিষ্ঠাকালিন কমিটির শেষ সভা, গঠনতন্ত্র প্রণয়নে কমিটি গঠনের সিদ্ধান্ত

সভায় বলা হয়, কক্সবাজার ডিসি কলেজটি সরকারি নীতিমালার আলোকে চলবে এবং নিজস্ব গঠনতন্ত্র তৈরির বিষয়ে একটি কমিটি গঠনেরও সিদ্ধান্ত নেয়া হয়।

কক্সবাজার ডিসি কলেজের প্রতিষ্ঠাকালীন কমিটির শেষ সভা হিসাবে কমিটির সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন জেলা প্রশাসক ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি মো. কামাল হোসেন।

সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (এডিএম) ও কক্সবাজার ডিসি কলেজের প্রাক্তন অধ্যক্ষ মোহাম্মদ শাজাহান আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আমিন আল পারভেজ, কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এএইচএম মাহফুজুর রহমান, বিশিষ্ট আইনজীবী ও জেলা আওয়ামী লীগ সভাপতি এড. সিরাজুল মোস্তফা, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কক্সবাজারস্থ নির্বাহী প্রকৌশলী আবদুল কাদের গনি, সিভিল সার্জনের প্রতিনিধি ডা. মহিউদ্দিন মোহাম্মদ আলমগীর, জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ সালেহ উদ্দীন চৌধুরী, কক্সবাজার প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক সৈকত সম্পাদক মাহবুবর রহমান, কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন সভাপতি আবু তাহের, মুক্তিযোদ্ধা মোঃ শাহাজাহান, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি এ্ড. রণজিৎ দাশ, কক্সবাজার পৌরসভার ৮ নাম্বার ওয়ার্ডের কাউন্সিলর রাজ বিহারী দাশ ও রাজনৈতিক কর্মী নঈমুল হক চৌধুরী টুটুল।