চকরিয়ায় ‘সচেতনতা বাড়িয়ে গুজব ঠেকাতে’ আলেমদের নিয়ে মতবিনিময়

চকরিয়ায় ‘সচেতনতা বাড়িয়ে গুজব ঠেকাতে’ আলেমদের নিয়ে মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া
কক্সবাজার ভিশন ডটকম

জনসচেতনতা বাড়িয়ে গুজব ঠেকাতে কক্সবাজারের বৃহত্তর চকরিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ওলামা মাশায়েখদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তন ‘মোহনা’য় উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে এই সভা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলম বলেন, চিলে কান নিয়ে গেছে শুনে চিলের পেছনে না দৌঁড়ে মাথার দু’পাশে কান আছে কিনা আগে দেখতে হবে। ঠিক তেমনিভাবে কোথাও কোন অনাকাংখিত ঘটনার খবর শোনামাত্রই প্রপাগান্ডা না ছড়িয়ে বা কোন মাধ্যমে প্রকাশ না করে ঘটনাটি সত্য কিনা আগে যাচাই করতে হবে। নচেৎ গুজব থেকেই বড় ধরণের রক্তক্ষয়ী ঘটনা ঘটতে পারে।

তিনি বলেন, বিভিন্ন স্তরে ওৎপেতে থাকা কতিপয় ষড়যন্ত্রকারি সাম্প্রদায়িক দাঙ্গা বাধিয়ে দেশে অস্তিরতা সৃষ্টি করতে তৎপর রয়েছে। এ অবস্থায় আলেম-ওলামারাই ওয়াজ মাহফিল ও মসজিদে গুজব নিয়ে কথা বললে সাধারণ জনগণ দ্রুত সচেতন হবে।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান, চকরিয়া উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, মহিলা ভাইস-চেয়ারম্যান জেসমিন হক জেসি ও বেশ কয়েকজন আলেম।

এসময় উপজেলার বিভিন্ন মাদ্রাসার শিক্ষক, মসজিদের ইমাম ছাড়াও বিভিন্ন সংস্থায় কর্মরত প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।