চকরিয়ার ‘কালা মাহবুব’ অস্ত্র ও মাদকসহ গ্রেপ্তার

চকরিয়ার ‘কালা মাহবুব’ অস্ত্র ও মাদকসহ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের বৃহত্তর উপজেলা চকরিয়ায় একটি দেশীয় অস্ত্র (এলজি) ও ৫৩ পিস ইয়াবাসহ চিহ্নিত সন্ত্রাসি মাহবুবুর রহমান ওরফে কালা মাহাবুবকে (৪৫) গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (২২ অক্টোবর) ভোর সাড়ে ৪টার দিকে হারবাং ইউনিয়নের কোরবানিয়া ঘোনা এলাকা থেকে হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ আমিনুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ তাকে আটক করেন।

আটক মাহবুবুর রহমান একই এলাকার মোস্তাফিজুর রহমানের ছেলে।

হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ আমিনুল ইসলাম বলেন, গোপন সংবাদে মাদক বেচাকেনার খবর পেয়ে মঙ্গলবার ভোরে কোরবানিয়া ঘোনা মসজিদের সামনের রাস্তায় অভিযান চালানো হয়। এসময় পুলিশ দেখে মাহবুবুর রহমান পালানোর চেষ্টা করলে তাকে আটক করা হয়৷ পরে তার দেহ তল্লাশি করে দেশীয় তৈরী একটি অস্ত্র ও ৫৩ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি বলেন, মাহবুবুর রহমান ওরফে কালা মাহবুবের বিরুদ্ধে পাশ্ববর্তী চট্টগ্রামের লোহাগাড়া থানা ও চকরিয়া থানায় একাধিক মামলা রয়েছে।

পুলিশ সূত্র জানায়, মাহবুবুর রহমান ওরফে কালা মাহবুব পুলিশের তালিকাভুক্ত অস্ত্রধারী মাদক ব্যবসায়ী। তিনি দীর্ঘদিন ধরে এলাকায় মাদক ও অস্ত্রের ব্যবসা চালিয়ে আসছিলেন। তাকে ধরতে অনেকদিন ধরে চেষ্টা করছিল পুলিশ।

এদিকে চিহ্নিত সন্ত্রাসী কালা মাহবুবকে আটক করায় পুলিশ প্রশাসনকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। তারা জানান, সন্ত্রাসী কালা মাহবুবের অত্যাচারে অতিষ্ঠ ছিলেন এলাকাবাসী। এছাড়া মাদক ব্যবসা করে এলাকার যুব সমাজকে নষ্ট করছিলেন তিনি।

এব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান বলেন, অস্ত্র ও মাদক উদ্ধারের ঘটনায় আটক মাহবুবুর রহমানের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে দুটি মামলা দায়ের করা হয়েছে। তাকে আদালতে সোপর্দ করা হয়েছে। আদালত তাকে জেলহাজতে পাঠিয়েছেন।