ভাড়াবাড়ি পেলে পুলিশ ক‌্যাম্প হবে সাহিত‌্যিকা পল্লীতে, এসপি মাসুদের ঘোষণা

ভাড়াবাড়ি পেলে পুলিশ ক‌্যাম্প হবে সাহিত‌্যিকা পল্লীতে, এসপি মাসুদের ঘোষণা

সংবাদ বিজ্ঞপ্তি
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজার শহরের সাহিত্যিকা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত মাদক, সন্ত্রাস, ইভটিজিং ও হত্যাযজ্ঞ প্রতিরোধে জনসচেতনতা ও আইনশৃঙ্খলা বিষয়ক সভায় পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন হুশিয়ারি দিয়েছেন, ‘এলাকায় কেউ সন্ত্রাস-ইভটিজিং তথা কোন অপরাধমূলক কাজে লিপ্ত হলে তাদের এমন শিক্ষা দেয়া হবে, যাতে তারা দ্বিতীয়বার অপরাধ করার দুঃসাহস করবে না।’

মঙ্গলবার বিকাল ৪টার দিকে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, জয় বাংলা বাহিনী’৭১ প্রধান, বরেণ্য শিক্ষানুরাগী ও বর্ষিয়ান রাজনীতিবিদ কামাল হোসেন চৌধুরীর সভাপতিত্বে জনসচেতনতা ও আইনশৃঙ্খলা বিষয়ক এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইকবাল হোসাইন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আদিবুল ইসলাম, নবনিযুক্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা (সদর মডেল থানা) শাহজাহান কবির ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ খায়রুজ্জামান।

পুলিশ সুপার বলেন, এই এলাকায় যারা সন্ত্রাসি আছে তাদের চিহ্নিত করে পুলিশকে খবর দিন। পুলিশ সাথে সাথে অ্যাকশনে যাবে। কারণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন।

তিনি বলেন, মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীরা যতই শক্তিশালী হোক না কেন তাদের নিশ্চিহ্ন করতে কক্সবাজার পুলিশ সদাপ্রস্তুত রয়েছে।

এসপি এলাকাবাসিদের উদ্দেশ‌্যে বলেন, এই এলাকার সন্ত্রাসিদের নির্মূল করতে আপনারা পুলিশকে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করুন। এই এলাকায় আইন শৃঙ্খলা পরিস্থিতি উন্নতির স্বার্থে যদি কারো একটি ৪-৫ কক্ষ বিশিষ্ট ভাড়া বাড়ি থেকে থাকে মাসিক ভাড়া হিসাবে আমাদের প্রদান করুন। আমরা একটি পুলিশ ফাঁড়ি করব এই এলাকায়।

সাহিত্যিকা উচ্চ বিদ্যালয় ও আল ফারুক ইসলামিয়া মাদ্রাসার যৌথ ব্যবস্হাপনায় আইনশৃঙ্খলা বিষয়ক সভায় সাহিত্যিকা পল্লীর বাসিন্দা মোস্তাক আহমেদের ছেলে কক্সবাজার টেকনিক্যাল স্কুল এণ্ড কলেজের ছাত্র মোর্শেদ হত্যা ও গরুর হালদা এলাকার শাহাবুদ্দিন হত্যার বাদবাকি আসাসিদের অবিলম্বে গ্রেপ্তার করাসহ বিভিন্ন অভিযোগ আমলে নিয়ে যথাযথ ব্যবস্হা নেয়ার আশ্বাস দেন পুলিশ সুপার এবং এই আইনশৃঙ্খলা সভা আয়োজনের উদ্যোগ নেয়ায় কামাল হোসেন চৌধুরীর প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

রুমালিয়ারছড়া সমাজ উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক ও আল ফারুক ইসলামিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি সায়েম হোসেন চৌধুরীর সঞ্চালনায় ওই সভায় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা খুরশেদুল ইসলাম, মুক্তিযোদ্ধা আবদুল মাবুদ মাস্টার, মুক্তিযোদ্ধা নুরুল হক, রাজনীতিবিদ রুহুল আমিন সিকদার, মাদ্রাসার প্রধান পরিচালক মৌলানা আবদুর রাজ্জাক, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ইকবাল হোসেন, পৌর কমিউনিটি পুলিশিং এর সহ-সভাপতি জিয়া উল্লাহ চৌধুরী, সমাজকর্মী হাফেজ আহমেদ সিকদার, সিটি কলেজের প্রভাষক নুরুল আবছার সিকদার, সাংবাদিক মোঃ শহীদুল্লাহ, দক্ষিণ সাহিত্যিকা পল্লী সমাজ কমিটির সভাপতি নুরুল কবির লেড়ু, বৃহত্তর সাহিত্যিকা পল্লী সমাজ কমিটির সাংগঠনিক সম্পাদক হাফেজ ওমর ফারুকসহ এলাকাবাসী, বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষকমণ্ডলী, ছাত্র-ছাত্রী, অভিভাবকরা উপস্থিত ছিলেন।